ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ফুলবাড়ীতে ইসলামী আন্দোলনের অফিস উদ্বোধন ও গণ সমাবেশ

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫০, ৪ সেপ্টেম্বর ২০২৪

ফুলবাড়ীতে ইসলামী আন্দোলনের অফিস উদ্বোধন ও গণ সমাবেশ

ছবি : মেসেঞ্জার

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর উপজেলা অফিস কার্যালয় উদ্বোধন ও গণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) জোহরের নামাজের পর ফুলবাড়ী উপজেলা শহরের শহীদ লুৎফর রহমান সরণি (থানা রোড) সংলগ্ন এলাকায় এই প্রথমবারের মতো ইসলামী আন্দোলন বাংলাদেশ এর উপজেলা অফিস কার্যালয় উদ্বোধন করা হয়।

হাফেজ মোরসালীনের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে উদ্বোধনী কর্মসূচী শুরু হয়। পরে আলোাচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে কার্যালয়টির উদ্বোধন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর রংপুর মহানগর শাখার সভাপতি মুফতি আব্দুর রহমান কাসেমী। 

এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি মাওলানা হাবিবুর রহমান, সাধারন সম্পাদক আফজাল হোসেন বাবুলসহ অন্যান্য নেতৃবৃন্দ। এরপর বিকেল ৩ টায় ফুলবাড়ী কাছারী মাঠের কেন্দ্রীয় শহীদ মিনার গণ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলনের ফুলবাড়ী উপজেলা শাখার সভপতি মাওলানা হাবিবুর রহমান। এতে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর রংপুর মহানগর শাখার সভাপতি মুফতি আব্দুর রহমান কাসেমীসহ রংপুর, কুড়িগ্রাম জেলার বিভিন্ন উপজেলার ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবর্গ।

দীর্ঘদিন পর ফুলবাড়ীতে নিজ দলীয় কার্যালয় উদ্বোধন হওয়ার প্রতিক্রীয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর অঙ্গসংগঠন ইসলামী যুব আন্দোলন ফুলবাড়ী উপজেলা শাখার সহ-সভাপতি মাওলানা মুহাম্মাদ আতিকুর রহমান বলেন, আমরা আগে মসজিদ থেকে দলীয় কর্মসূচী পালন করতাম। 

এখন আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশ এর দলীয় সকল কর্মসূচী আমাদের অফিস কার্যালয় থেকে সুচনা করা হবে। এতে মানুষের কাছে ইসলামের দাওয়াত পৌঁছানো সহজ হবে। এখন আলহামদুলিল্লাহ আমাদের ভালো লাগছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর অঙ্গসংগঠন জাতীয় শিক্ষক ফোরামের ফুলবাড়ী উপজেলা শাখার সাধারন সম্পাদক মাইদুল ইসলাম জানান, আওয়ামী লীগ সরকারের কঠোরতার কারনে আগে আমরা ফুলবাড়ীতে বৃহৎ আকারে দলীয় কর্মসূচী পালন করতে পারিনি। 

উপজেলা সদর থেকে দুরে খড়িবাড়ী বাজারে স্বল্প পরিসরে বিভিন্ন কর্মসূচী পালন করতে হতো আমাদের। আওয়ামী লীগ সরকারের পতন হওয়ায় এখন আমরা উপজেলা সদরে আমাদের অফিস কার্যালয় থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তার সকল অঙ্গসংগঠনের কর্মসূচী গুলো পালন করতে পারবো। এটা আনন্দের বিষয়।

মেসেঞ্জার/আনন্দ/তারেক

×
Nagad