ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

‘কোন রাজনৈতিক দল সংসদে এককভাবে মাতুব্বরি করতে পারবে না’

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৭, ৬ সেপ্টেম্বর ২০২৪

‘কোন রাজনৈতিক দল সংসদে এককভাবে মাতুব্বরি করতে পারবে না’

ছবি : মেসেঞ্জার

(৫ আগস্ট) স্বৈরশাসক শেখ হাসিনার পতন হলেও কিছু দখলদার দখলদারি করতে নেমে পড়েছে। তাই জনগণকে এই দখলদার, লুটেরাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। বাংলার মাটিতে আর কোন দখলদার লুটতরাজ ও সন্ত্রাসীদের প্রতিষ্ঠিত হতে দেওয়া যাবে না।

কোন দল যেন সংসদে গিয়ে এককভাবে মাতব্বরি করতে না পারে তাই আমরা সংখ্যানুপাতিক নির্বাচনের দাবি জানাচ্ছি। রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পাওয়ার পর শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে নিজ জেলা পটুয়াখালীতে প্রথম দলীয় সফরে এসে সংবর্ধনা সভায় এসব কথা বলেন ডাকসুর সাবেক ভিপি ও গনঅধিকার পরিষদের সভাপতি মোঃ নুরুল হক নুর। 

তিনি আরও বলেন-ক্ষমতায় যেতে না যেতেই বিএনপির চেহারা বদলে গেছে, স্বৈরাচার শেখ হাসিনার পতন হলেও নব্য একদল সন্ত্রাসী, চাঁদাবাজ ও লুটপাটকারীকে দেখতে পাচ্ছি। কাজেই এই লুটেরা ও সন্ত্রাসীদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

আমরা আওয়ামী লীগকে যেভাবে হটিয়েছি, ঠিক সেভাবেই আর কোন লুটেরা ও দখলবাজা সন্ত্রাসীদের বাংলার জমিনে প্রতিষ্ঠিত হতে দেয়া যাবেনা। কোন দল যাতে এককভাবে ক্ষমতায় গিয়ে ফ্যাসিবাদ কায়েম করতে না পারে, তাই আমরা সংখ্যানুপাতিক নির্বাচনের দাবী জানাচ্ছি। আর কোন দলকে এককভাবে ক্ষমতা দিয়ে স্বৈরাচার ফ্যাসিবাদী হতে দিবনা।

বিএনপি সহ ৪২ টি দল আমরা যুগপৎ আন্দোলন করেছি কিন্তু দুঃখের বিষয় ক্ষমতায় যেতে না যেতেই বিএনপির চেহারার বদল আমরা দেখতে পাচ্ছি। আওয়ামী ফ্যাসিবাদের প্রতিধ্বনি তাদের কর্মকাণ্ডে দেখতে পাচ্ছি। 

সরকারকে আমরা অনুরোধ করবো যেভাবে যৌথ বাহিনী দিয়ে অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। অনতিবিলম্বে এই দখলদার, চাঁদাবাজ ও মাফিয়াদের দমন করার জন্য যৌথ বাহিনী দিয়ে সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করতে হবে।
তিনি আরো বলেন, আজকে গণমাধ্যম কর্মীদের খবরে প্রচার কারণে  মামলা, হামলা লাঞ্ছিত ও নির্যাতনের শিকার হতে হয়, কাজেই স্বাধীন সাংবাদিকতার পথ তৈরী করতে হবে।  
 
চাঁদাবাজ ও দখলদারীকে কেন্দ্র করেই গড়ে উঠে মাফিয়া বাহিনী। তাই কোন দখলদার, মাস্তান ও চাঁদাবাজদের স্থান বাংলাদেশে হবেনা।

মেসেঞ্জার/মানিক/তারেক

×
Nagad