ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

‘১৫ বছর দেশের জনগণকে শান্তিতে থাকতে দেয়নি স্বৈরাচারী হাসিনা’

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৬, ৭ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ২১:৫৮, ৭ সেপ্টেম্বর ২০২৪

‘১৫ বছর দেশের জনগণকে শান্তিতে থাকতে দেয়নি স্বৈরাচারী হাসিনা’

ছবি : মেসেঞ্জার

বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব বলেছেন, আওয়ামী লীগ আমলে মানুষ ঘরে থাকতে পারেনি। অসংখ্য আলেম ওলামাকে হত্যা করা হয়েছে। অসংখ্য মানুষকে মিথ্যা মামলায় জেল খাটানো হয়েছে।স্বৈরাচারী হাসিনা ১৫ বছর দেশের জনগণকে শান্তিতে থাকতে দেয়নি।

আমাকে ৭০ বছরের সাজা দেওয়া হয়েছিল। আমার কানাডার ভিসা ছিল, আমেরিকার ভিসা ছিল। দলের আমাকে অনেকেই বলেছিলেন বিদেশে চলে যেতে, আমি যাইনি। আমি পরীক্ষা দিতে এসেছি। আমি তালা-কলারোয়ার মানুষের সাথে বেঈমানি করিনি। কিন্তু স্বৈরাচার ও ফ্যাসিবাদ হাসিনাকে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। বাংলাদেশ এখন হাসিনা মুক্ত।

দীর্ঘ ৪ বছর কারাবরণ শেষে শনিবার (৭ সেপ্টেম্বর) বিকালে প্রথমবারের মতো সাতক্ষীরার তালায় আসলে কুমিরা হাইস্কুল মাঠে এক সংবর্ধনার জবাবে সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া কারাবরণ করেছেন, কিন্তু মাফিয়া সরকারের কাছে নতি স্বীকার করেননি। ১শ’ ২৭ জন বিএনপির নেতা-কর্মীসহ হাজারো মানুষ খুন হয়েছেন। তাদের হত্যার জন্য শেখ হাসিনার বিচার হতে হবে। শেখ হাসিনাকে চিরতরে বিদায় করে ছাত্র-জনতা বাংলাদেশকে হাসিনামুক্ত করেছে।

ছাত্র-জনতার এই বিপ্লব সফলে বিএনপি-জামায়াতেরও ভূমিকা ছিল। বিএনপি-জামায়াত না থাকলে এই বিপ্লব সফল হতো না।এসময় হাবিবুল ইসলাম হাবিব নেতা-কর্মীদের প্রতি আওয়ামী লীগের নেতা-কর্মীদের ক্ষতি না করার নিদের্শ দেন।

তিনি বলেন, আওয়ামী লীগ যে চরিত্র দেখিয়েছি, সেই চরিত্র আমরা দেখাতে পারি না। এসময় তিনি ছাত্র-জনতার অভ্যুত্থানে আত্মহুতি দানকারী আবু সাইদ, মুগ্ধ ও আসিফসহ অন্যান্যদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

সরকার পরিবর্তনের পর শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মামলায় ৭০ বছরের সাজাপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন কারাভোগের পরে (৩ সেপ্টেম্বর) ঢাকা কেন্দ্রীয় কারগার থেকে মুক্তি পান তিনি। শনিবার প্রথম তাঁর নির্বাচনী এলাকা সাতক্ষীরার তালায় আসেন। জনসভা মুহুর্তের মধ্যে জনসমুদ্রে রুপ নেয়।

তালা উপজেলা বিএনপির সভাপতি মৃনাল কান্তি রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি কাজী আলাউদ্দীন, খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম, হাবিবুল ইসলাম হাবিবের স্ত্রী সুপ্রিম কোর্টের অ্যাড. শাহানারা আক্তার বকুল, সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক তারিকুল হাসান, তালা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ শফিকুল ইসলাম প্রমুখ।

এর আগে খুলনার চুকনগর থেকে হাবিবুল ইসলাম হাবিবের গাড়িবহরকে স্বাগত জানিয়ে তালার কুমিরা হাইস্কুল মাঠে নিয়ে আসেন বিএনপি, ছাত্রদল, যুবদলের নেতা-কর্মীরা। এসময় রাস্তার দু’পাশে দাড়িয়ে হাত নাড়িয়ে তাকে অভ্যর্থনা জানান সাধারণ মানুষ। তার এই সংবর্ধনা অনুষ্ঠান ঘিরে লাখো জনতার সমাগম হয় কুমিরায়।

মেসেঞ্জার/আসাদ্দুজামান/তারেক

×
Nagad