ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ইউপি চেয়ারম্যানকে টাকা আত্মসাৎ এর অভিযোগে আটক করেছে নৌবাহিনী

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩০, ১১ সেপ্টেম্বর ২০২৪

ইউপি চেয়ারম্যানকে টাকা আত্মসাৎ এর অভিযোগে আটক করেছে নৌবাহিনী

ছবিঃ মেসেঞ্জার

সরকারি বরাদ্দের টাকা অভিনব কায়দায় দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ এর অভিযোগে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ৪ নং নলচিরা ইউনিয়নের চেয়ারম্যান মনসুর উল্লাহ শিবলীকে ২৭৯ টি সিমকার্ড ও ৭৬ মোবাইল সহ আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী কন্টিনজেন্ট।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাত আট টায় তাকে হাতিয়া থানায় সোপর্দ্দ করা হয়েছে। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে হাতিয়া পৌরসভার ওছখালীস্থ পৌর সুপার মার্কেট এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।  

আটককৃত চেয়ারম্যান মনসুর উল্লাহ শিবলীর তথ্যের ভিত্তিতে তার নিজ বাড়িতে অভিযান চালিয়ে ২৭৯ টি সিমকার্ডসহ ৭৬ টি মোবাইল ফোন জব্দ করা হয়। এ সকল ফোন এবং সিমকার্ডসমূহ ব্যবহার করে বিপুল অংকের সরকারি টাকা বিকাশ, নগদ ও রকেট একাউন্টের মাধ্যমে উত্তোলনের আলামত পাওয়া যায়।

উল্লেখ্য প্রতিবন্ধী, শিক্ষা, বিধবা ও বয়স্ক  ভাতাসহ বিভিন্ন সরকারি অর্থ ইউনিয়নের জন্য বরাদ্দ আসে। যার বড় একটি অংশ এ সকল মোবাইল ও সিমকার্ড এর মাধ্যমে অবৈধভাবে উত্তোলন করে আত্মসাৎ করা হতো। পরবর্তীতে আটককৃত ব্যক্তিকে জব্দকৃত মোবাইল ও সিমকার্ডসহ হাতিয়া থানায় হস্তান্তর করে নৌবাহিনী। বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে হাতিয়াসহ দায়িত্বপূর্ণ এলাকাসমূহে যৌথ বাহিনীর নিয়মিত অভিযান ও টহল পরিচালনা করে আসছে বাংলাদেশ নৌবাহিনী। দেশের কল্যাণে নৌবাহিনীর এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

মেসেঞ্জার/জিল্লুর/সৌরভ

×
Nagad