ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

শিল্পীদের মাসিক ভাতা চালু করা উচিত: নাহিদ হাসান

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি 

প্রকাশিত: ২০:১০, ১৫ সেপ্টেম্বর ২০২৪

শিল্পীদের মাসিক ভাতা চালু করা উচিত: নাহিদ হাসান

ছবি : মেসেঞ্জার

বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য নাহিদ হাসান নলেজ বলেছেন, শিল্পীদের মাসিক ভাতা চালু করা উচিত। প্রতি উপজেলায় ২০ জন শিল্পী ও লেখকের জন্য আজীবন মাসিক ভাতার ব্যবস্থা করা গেলে এদেশে সাংস্কৃতিক জাগরণ ঘটানো যাবে। নাহিদ হাসান নলেজ ট্রাস্টি বোর্ডের সদস্য হয়েই সাংবাদিকদের এ কথা জানান তিনি।

(১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ শিল্পী কল্যাণ বোর্ড সংক্রান্ত সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব আয়েশা সিদ্দিকার স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করে ট্রাস্টি বোর্ড গঠন করা হয়েছে। মনোনীত সদস্যগণ পত্রজারীর তারিখ থেকে পরবর্তী ৩ (তিন) বছর স্বীয় পদে বহাল থাকবেন।

প্রজ্ঞাপনে নাহিদ হাসান নলেজ কে ৭ নম্বর সদস্য করা হয়েছে। নাহিদ হাসান কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার বাসিন্দা। তিনি কবি, কলামিস্ট ও সংগঠক। নাহিদ হাসান ট্রাস্টি বোর্ডের সদস্য হওয়ার জেলা থেকে অনেকজন অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ড সংক্রান্ত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন নম্বর ৪৩.০০.০০০০.১১৬,২২.০১২.২২.২১৪, তারিখ: (১৮ এপ্রিল) ২০২৩ আংশিক সংশোধনপূর্বক বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন, ২০০১ (২০০১ সনের ৩২ নম্বর আইন) এর ৬নং ধারার প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট পরিচালনার জন্য সরকার ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করেন।

মেসেঞ্জার/রাফি/তারেক

×
Nagad