ঢাকা,  বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

লক্ষ্মীপুরে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীর ওপর হামলার অভিযোগ 

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫২, ১৭ সেপ্টেম্বর ২০২৪

লক্ষ্মীপুরে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীর ওপর হামলার অভিযোগ 

ছবি: মেসেঞ্জার

লক্ষ্মীপুরে দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় ব্যবসায়ীর ওপর হামলার অভিযোগ উঠেছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) রাতে জেলা শহরের কাঁচামাল বাজারে মুরগির ব্যবসায়ী হাজী ওসমান গণীর ওপর এই হামলা চালানো হয়।

হামলায় ব্যবসায়ী ওসমান গণী গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে। আহত ওসমান গণী কৃষাণ বয়লার হাউজের মালিক ও পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা।

হামলাকারীরা হলেন মো. শরিফ ও সুমনসহ ৪-৫ জন। হামলাকারী মো. শরিফ পৌরসভার লামচরী এলাকার বাসিন্দা ও কালাম পল্টি ফার্মের মানিক এবং সুমন পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দা। অন্যদের নাম পরিচয় জানা যায়নি। 

স্থানীয় ব্যবসায়ীরা জানান, এশার নামাজের পর ব্যবসায়ী ওসমান গণী মসজিদ থেকে বের হয়ে কাঁচাবাজার দিয়ে হেঁটে যাওয়ার সময় পিছন দিয়ে এসে দুই-তিন জন তাঁকে ধরে পেলে। এ সময় হামলাকারী শরিফ তাঁকে বেদম পেটাতে থাকেন এক পর্যায়ে ওসমান গণী মাটিতে লুটে পড়লে তাঁরা সবাই মিলে তাঁকে পিটিয়ে গুরুতর আহত করে। পরে আশেপাশের ব্যবসায়ীরা এগিয়ে আসলে হামলাকারীরা তাঁকে পেলে রেখে পালিয়ে যায়। 

আহত ব্যবসায়ী ওসমান গণীর স্ত্রী মনি বেগম সাংবাদিকদের বলেন, আমার স্বামী একজন সাধারণ ব্যবসায়ী। তিনি কোন রাজনীতির সাথে জড়িত ছিলেন না। কিন্তু ৫ আগস্টের পর জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমের ছোট ভাই মো. শরিফ আমার স্বামীর কাছে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে আসছে। সে বিভিন্ন সময় মোবাইল ফোনে হুমকি দিয়ে বলে আমরা আন্দোলন করেছি, হামলা-মামলার শিকার হয়েছি এখন ব্যবসা করতে হলে আমাদেরকে চাঁদা দিয়ে ব্যবসা করতে হবে।

শরিফ ছাড়াও তাঁর বিভিন্ন অনুসারীরা শরিফের পরিচয় দিয়ে শরিফকে চাঁদা দিতে হুমকি দিয়ে আসছে আমার স্বামীকে। এরইমধ্যে দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় তাঁরা হত্যার উদ্দেশ্যে আমার স্বামীর ওপর হামলা চালিয়েছে। আমি হামলার সাথে জড়িত শরিফসহ অন্য দের বিচার দাবি করছি। 

এদিকে ঘটনার পর বণিক সমিতির নেতৃবৃন্দসহ ব্যবসায়ীরা ঘটনাস্থলে আসেন। 

পরে বণিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মো. আবদুল আজিজ জানান, যেহেতু দু'জনই আমাদের ব্যবসায়ী তাই আমরা বণিক সমিতির অফিসে বসে বিষয়টির সমাধান করার সিদ্ধান্ত নিয়েছি। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মো. শরিফ বলেন, চাঁদা দাবির বিষয়টি সম্পন্ন মিথ্যা ও বানোয়াট। আমি কখনো ওসমানের কাছে চাঁদা দাবি করি নায়। আমি বাজারের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। কিন্তু ওসমান সন্ত্রাসীদের সাথে মিলে আমার ব্যবসার অনেক ক্ষতি করেছে। এখন সে আমার বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা অভিযোগ দিচ্ছে। তবে হামলার বিষয়টি তিনি এড়িয়ে যান। 

মেসেঞ্জার/শিবলু/আজিজ

×
Nagad