ঢাকা,  বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

চরফ্যাসনে সড়ক রক্ষণাবেক্ষণ কর্মীদের সঞ্চয় চেক প্রদান

চরফ্যাসন (ভোলা) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৫, ১৭ সেপ্টেম্বর ২০২৪

চরফ্যাসনে সড়ক রক্ষণাবেক্ষণ কর্মীদের সঞ্চয় চেক প্রদান

ছবি : মেসেঞ্জার

ভোলার চরফ্যাসনের ২১টি ইউনিয়নে রাস্তা মেরামতের কাজে নিয়োজিত ২১০ জন নারিকে কয়েক ধাপে সঞ্চয় চেক প্রদান করেছেন উপজেলা প্রকৌশলী এলজিইডি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচী- ৩ (আরইআরএমপি-৩) এর আওতায় এসব চেক প্রদান করা হয়।

সর্বশেষ (১৭ সেপ্টেম্বর) মঙ্গলবার দুপুরে উপজেলা চত্বরে অবশিষ্ট নারি কর্মীদের হাতে তাদের সঞ্চয় চেক তুলে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো.মোশাররফ হোসেন।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানাযায়, আরইআর এমপি-৩ এর আওতায় চরফ্যাসন উপজেলায় ২৫০ টাকা প্রতি কর্মীর দৈনিক মজুরিতে প্রতি ইউনিয়নে ১০জন করে উপজেলার ২১টি ইউনিয়নে ২১০জন নারি কর্মীকে চার বছরের জন্য সড়ক রক্ষণাবেক্ষণ ও মেরামতের জন্য নেয় সংস্থাটি।

এসব কর্মীর ভবিষ্যৎ চিন্তা করে সোনালী ব্যাংকে যৌথ একাউন্ট করে প্রতি কর্মী থেকে ৮০ টাকা সঞ্চয় জমা রাখেন। পরে সংস্থাটি চার বছর পূর্ণ হলে মুনাফাসহ জমাকৃত সঞ্চয় ঐ কর্মীর হাতে তুলে দেন।

চেক বিতরণকালে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. মোশাররফ হোসেন বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচী-৩ এর আওতায় উপজেলায় কর্মরত ২১০ জনকে ধাপে ধাপে তাদের সঞ্চয় চেক প্রদান করা হয়েছে।

মেসেঞ্জার/সাইফুল/তারেক

×
Nagad