ঢাকা,  শুক্রবার
২০ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

সিররাজগঞ্জে অভিনব কায়দায় গাঁজা পাচারের সময় আটক ২

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৯, ১৯ সেপ্টেম্বর ২০২৪

সিররাজগঞ্জে অভিনব কায়দায় গাঁজা পাচারের সময় আটক ২

ছবি : মেসেঞ্জার

মালবাহী পিকআপে অভিনব কায়দায় পাচারের সময় সিররাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় অভিযান চালিয়ে ৯২.৫ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২ সদস্যরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১২’র সদর কোম্পানী কমান্ডার (লে: কমান্ডার বিএন) এম. আবুল হাশেম সবুজ এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে, বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল-চত্ত্বর এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, জয়পুর হাট জেলার দক্ষিণ রামভদ্রপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে শামিম হোসেন (২৫) ও ঝিনাইদহ জেলার কাগমারি (কুমিল্লাপাড়া) গ্রামের আব্দুস ছালামের ছেলে শামিম হোসেন (২৬)।

প্রেস বিজ্ঞপ্তিতে কোম্পানী কমান্ডার এম. আবুল হাশেম সবুজ জানান, মালবাহি পিকআপে বিপুল পরিমাণ মাদকদ্রব্য পাচার হচ্ছে। এসময় তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিত্বে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল-চত্ত্বর এলাকায় রাস্তার উপরে অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে মাদক বিরোধী অভিযান চালানো হয়। এসময় মালবাহি একটি পিকআপে অভিনব কায়দায় গাঁজার পাচার হচ্ছিলো। পরে পিকআপে তল্লাশি চালিয়ে ৯২.৫ কেজি গাঁজাসহ ২ কারবারীকে আটক করা হয়। একই সঙ্গে মাদক ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ১টি পিকআপ জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিনব কায়দায় দীর্ঘদিন যাবৎ লোকচক্ষুর আড়ালে সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় তাদের ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে মালবাহী পিকআপ যোগে মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয় করে আসছিল।

এঘটনায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের হয়েছে। উদ্ধারকৃত আলামতসহ আসামীদের থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরণের মাদক উদ্ধার অভিযান সচল রেখে মাদক মুক্ত সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর।

মেসেঞ্জার/অদিত্য/আজিজ

×
Nagad