ঢাকা,  শুক্রবার
২০ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কিশোরগঞ্জের বাজিতপুরের সাবেক মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৮, ১৯ সেপ্টেম্বর ২০২৪

কিশোরগঞ্জের বাজিতপুরের সাবেক মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

ছবি : মেসেঞ্জার

তিন কোটি ৬৪ লাখ ৪২ হাজার ৪৮৮ টাকার সম্পদের তথ্য গোপন করায় কিশোরগঞ্জের বাজিতপুর পৌরসভার সাবেক মেয়র আনোয়ার হোসেন আশরাফের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) মামলাটি দায়ের করেন দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. জাবেদ হোসেন সজল। মামলায় পাঁচ কোটি ৯২ লাখ ৩৮ হাজার ৮৩৮ টাকার জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগও আনা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ জেলা দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক মো. সালাহ উদ্দিন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সাবেক মেয়র আনোয়ার হোসেন আশরাফ ২০১২-২০১৩ করবর্ষ হতে ২০২৩-২০২৪ করবর্ষ পর্যন্ত দাখিলকৃত আয়কর রিটার্নে তার ব্যবসা প্রতিষ্ঠানের আয় ও মেয়র হিসেবে প্রাপ্ত সম্মানী ও বিগত দিনের সঞ্চয়সহ মোট ২ কোটি ৭ লাখ ২৬ হাজার ১০০ টাকা আয় এবং পারিবারিক ও অন্যান্য খাতে মোট ৬০ লাখ ২৭ হাজার ৯৫০ টাকা ব্যয় দেখিয়েছেন।

দুর্নীতি দমন কমিশনের সম্পদ বিবরণী ফরম মূলে সম্পদ বিবরণী দাখিলের একদিন আগে তার বড় ভাই আফজাল হোসেনের কাছ থেকে জনতা ব্যাংক রমনা কর্পোরেট শাখার চলতি হিসাবের মাধ্যমে কিশোরগঞ্জ মাধ্যমে ৫০ লাখ টাকা ঋণ গ্রহণ করেন। উল্লিখিত ঋণ বাদে তার নীট সম্পদের মূল্য ৭ কোটি ৯৯ লাখ ৬৪ হাজার ৯৩৮ টাকা।

এক্ষেত্রে আসামির ৫ কোটি ৯২ লাখ ৩৮ হাজার ৮৩৮ টাকার সম্পদের বিপরিতে বৈধ আয়ের কোনো উৎস পাওয়া যায়নি। এর পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ধারা ও ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

উল্লেখ্য, আসামি আনোয়ার হোসেন আশরাফ কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সাবেক সংসদ সদস্য মো. আফজাল হোসেনের ছোট ভাই।

মেসেঞ্জার/সাজু/তারেক

×
Nagad