ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

রামগঞ্জে মন্দিরের প্রতিমা ভাংচুর, আটক ৪

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশিত: ২১:১২, ২০ সেপ্টেম্বর ২০২৪

রামগঞ্জে মন্দিরের প্রতিমা ভাংচুর, আটক ৪

ছবি: মেসেঞ্জার

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নের চাঙ্গিরগাও রামচরন দে বাড়িতে দূর্গা পূজা উপলক্ষে একটি মন্দিরে নির্মিতব্য কয়েকটি প্রতিমার বিভিন্ন অংশে ভাংচুর করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) জুম্মার নামাজের সময় পূর্নের আশায় একই এলাকার মুন্না (১৩), রিফাত(১১), জাহিদ (১০), মিনহাজ (৭), পারাবী (৮), সালমান (৮) সহ ৭জন মিলে গনেশের মাথার অংশে, লক্ষ্মীর দুই হাতে ও দূর্গার বাঁম হাতের অংশে ভাংচুর করে।

এ সময় ৪ জনকে আটক করে পুলিশে দেয় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ সুপার মোঃ আক্তার হোসেন, এডিসি প্রিয়াংকা দত্ত, উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন।

সুত্রে জানা জানায়য়, শুক্রবার উপজেলার দক্ষিন চাঙ্গিরগাও বাইতুল আমান জামে মসজিদে জুম্মার নামাজের খোদবা চলাকালীন সময় একই এলাকার আলাউদ্দিনের ছেলে মুন্না অন্যান্নদেরকে বুঝায় প্রতিমা ভাঙ্গলে সোয়াব হবে। সোয়াবের আশায় তারা নামাজ না পড়ে মসজিদ থেকে বেরিয়ে গিয়ে রামচরন দে বাড়ির মন্দিরে নির্মিতব্য কয়েকটি প্রতিমার বিভিন্ন অংশে ভাংচুর করে।

এ সময় রামচরন দে বাড়ির শিখা রানী দে ও ওয়াসিমা রানী চিৎকার দিয়ে দুইজনকে আটক করলেও অন্যরা পালিয়ে যায়। পরে পুলিশ তাদের স্বীকারুক্তি অনুয়ায়ী আরো দুইজনকে আটক করে।

মন্দির কমিটির সভাপতি বাবুল লোধ জানান, এ মন্দিরে খোলামেলা পরিবেশেই প্রতিমাগুলো রাখা ছিলো। এছাড়া এখনো পুজোর দিন ঘনিয়ে না আসায় সেখানে নিরাপত্তার বাড়তি কোন ব্যবস্থাও ছিলোনা। এর মধ্যে জুম্মার নামাজ চলাকালীন সময় ৭/৮জন ছেলে প্রতিমা ভাংচুর শুরু করে। আমরা তাদেরকে ধরার আগেই কয়েকটি প্রতিমা ভেংঙ্গে ফেলে। পরে আমরা তাদের আটক করে পুলিশে দেই।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় বাসিন্দা এবং মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে কথা হয়েছে। বিষয়টি গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। 

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মোঃ আক্তার হোসেন জানান, জুম্মার নামাজ চলাকলীন সময় ৭/৮জন মন্দিরের প্রতিমাগুলো ভাংচুর করেছে। যারা ভেংগেছে তাদের বয়স ৭ থেকে ১৩ বছর। তাদের মধ্যে ৪ জনকে জিজ্ঞাসাবাদ করছি এবং প্রত্যক্ষদর্শীদের সাথেও কথা বলছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মেসেঞ্জার/জাকির/তারেক

×
Nagad