ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ফুলবাড়ীতে দুই ধর্মের যুবক-কিশোরীর প্রেম নিয়ে তোলপাড়

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪২, ২০ সেপ্টেম্বর ২০২৪

ফুলবাড়ীতে দুই ধর্মের যুবক-কিশোরীর প্রেম নিয়ে তোলপাড়

ছবি: মেসেঞ্জার

প্রেম জাতি ধর্ম মানেনা। দুটি মনের মিলন হলেই বিশ্বজয় করা যায়। প্রেমিক যুগলের এমন এক দৃষ্টান্ত তোলপাড়ের সৃষ্টি করেছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের অনন্তপুর গ্রামে।

প্রেমিক আলিনুর রহমান মুসলমান হওয়ায় প্রেমিকা সবিতা রানী সেন এফিডেভিট এর মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হয়। তার নতুন নাম হয় সাজেদা খাতুন। অপরদিকে প্রেমিক আলিনুর রহমান তার প্রেমিকার ভালোবাসার মূল্য দিতে তার বিবাহিত স্ত্রীকে তালাক দিয়ে নব্য মুসলীম ওই প্রেমিকাকে ঘরে তোলার চেষ্টা চালায়।

এরই মধ্যে বুধবার (১৮ সেপ্টেম্বর) প্রেমিক যুগল অজানার উদ্দেশ্যে পাড়ি জমালে পরদিন বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) নব্য মুসলীম প্রেমিকা সাজেদার পিতা হিন্দু ধর্মালম্বী অর্জুন চন্দ্র বাদী হয়ে প্রেমিক আলিনুর রহমানের বিরুদ্ধে ফুৃলবাড়ী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। 

এ নিয়ে হিন্দু-মুসলীম সাম্প্রদায়ীকতার বিষয়টি ফলাও হলে ফুলবাড়ী থানা পুলিশের তৎপরতা বৃদ্ধি পায়। ফুলবাড়ী থানার ওসি নওযাবুর রহমান ঘটনাস্থল সরেজমিনে যান। পরে অল্প সময়ের মধ্যে পুলিশ অজানার উদ্দেশে পাড়ি জমানো প্রেমিক যুগলকে আটক করতে সক্ষম হয়। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকারে পুলিশ প্রেমিক যুগলকে জবানবন্দী দিতে কুড়িগ্রামে পাঠান।

জানা গেছে, ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের অনন্তপুর গ্রামের হিন্দু ধর্মালম্বী অর্জুন চন্দ্রের মেয়ে অনন্তপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সবিতা রানীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে একই অনন্তপুর গ্রামের মৃত-আব্দুল হালিমের ছেলে আলিনুর রহমানের (৩৫) সঙ্গে।

দীর্ঘদিনের প্রেমের সম্পর্কটি গভীর হলে প্রেমিকার পরিবার বিষয়টি জানতে পারে। তারা এ নিয়ে গ্রাম্য সালিস বৈঠক করে। সালিস বৈঠকে জরিমানাও করা হয় প্রেমিকের। প্রেমিক আলিনুর রহমানের পরিবার বাধ্য হয়ে আলিনুরকে অন্যত্রে বিয়ে দেয়। কিন্তু এতে প্রেমিকা সবিতা রানী তার প্রেমিককে ছাড়তে নারাজ। 

সে হিন্দু ধর্ম ত্যাগ করে হলেও প্রেমিক আলিনুরকে পাওয়ার অবিরাম চেষ্টা চালায়। এরই ধারাবাহিকতায় (১২ সেপ্টেম্বর) প্রেমিকা সবিতা রানী কুড়িগ্রাম মোকাম নোটারী পাবলিক কার্যালয়ে উপস্থিত হয়ে এফিডেভিডের মাধ্যমে হিন্দুধর্ম ত্যাগ করে মুসলমান ধর্ম গ্রহণ করে। তার ইসলাম ধর্মীয় নাম রাখা হয় সাজেদা খাতুন। এ সংক্রান্ত এফিডেভিট কপিটি সংরক্ষিত রয়েছে প্রেমিক আলিনুর রহমানের পরিবারের কাছে। স্থানীয় সাংবাদিকদের কাছেও রয়েছে এফিডেভিট কপিটির সফট কপি।

এদিকে প্রেমিক আলিনুর রহমান প্রেমিকা সবিতা রানী (সাজেদার) কথা মতো প্রেমিক আলিনুর রহমান তার নব বিবাহিত স্ত্রীকে তালাক দিয়ে প্রেমিকাকে নিয়ে অজানার উদ্দেশ্যে পাড়ি জমালে প্রেমিকার পিতার অপহরণ মামলায় প্রেমিক যুগলকে আটক করা হয়।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কমৃকর্তা ফুলবাড়ী থানার সাব-ইন্সপেক্টর জিয়াউর রহমান জানান, অপহরণ মামলায় আমরা প্রেমিক যুগলকে আটক করে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে কুড়িগ্রাম আদালতে প্রেরণ করি। এখানে ম্যাজিষ্ট্রেট তাদের জবানবন্দী গ্রহণ করে।

পরে প্রেমিক সবিতা রানীকে রাজশাহী সেফকাষ্টরীতে ও প্রেমিক আলিনুরকে কুড়িগ্রাম কারাগারে প্রেরণ করা হয়। এ ঘটনাটি প্রেমের সম্পর্কে ঘটেছে এমনটি শুনেছেন বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

মেসেঞ্জার/আনন্দ/তারেক

×
Nagad