ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

সাভারের ১২ ইউনিয়নে কর্মকর্তা ও প্যানেল চেয়ারম্যান নিয়োগ 

সাভার (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৮, ২১ সেপ্টেম্বর ২০২৪

সাভারের ১২ ইউনিয়নে কর্মকর্তা ও প্যানেল চেয়ারম্যান নিয়োগ 

ছবি : মেসেঞ্জার

গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে দেশ ছেড়ে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তার এই পালিয়ে যাওয়ার সাথে সাথে সাভার উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এখনও লাপাত্তা। তাদের পাশাপাশি অনেক ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য এমনকি নারী সদস্যও আত্মগোপনে আছেন।

অনেকে মামলার আসামি হয়েছেন। আবার অনেকেই মামলা হামলার ভয়ে আত্মগোপনে রয়েছেন। প্রকাশ্যে আসছে না এদের কেউই। তারা দীর্ঘদিন ধরে অফিস না করায় পরিষদের প্রশাসনিক কাজকর্ম ব্যহত হচ্ছে। অনেকটাই স্থবির হয়ে পড়েছে ইউনিয়ন পরিষদের সেবা কার্যক্রম।

এরই ধারাবাহিকতায় ও সাভার উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ সচল রেখে জনসেবা প্রদান অব্যাহত রাখার স্বার্থে কর্মকর্তা ও প্যানেল চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। সেই সাথে তাদেরকে ইউনিয়ন পরিষদের আর্থিক ও প্রশাসনিক ক্ষমতাও অর্পণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা প্রশাসক (ডিসি) তানভীর আহমেদ।

অফিস আদেশে বলা হয়েছে, সাভার উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কর্মস্থলে ধারাবাহিক অনুপস্থিতি এবং কোন কোন ক্ষেত্রে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান উভয়ের অনুপস্থিতি বা তাঁদের দায়িত্ব পালনে স্থানীয়ভাবে অসন্তোষ সৃষ্টি/আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকা, ইত্যাদি বিবেচনায় এবং ইউনিয়ন পরিষদগুলোকে সচল রেখে জনসেবা প্রদান অব্যাহত রাখার স্বার্থে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ১০২ (১) এর অধীন জারীকৃত স্থানীয় সরকার বিভাগের পরিপত্রের নির্দেশনার আলোকে নিম্নবর্ণিত ইউনিয়ন পরিষদসমূহের জন্য পার্শ্ব-বর্ণিত কর্মকর্তা/প্যানেল চেয়ারম্যান-কে ইউনিয়ন পরিষদ পরিচালনার নিমিত্তে আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পন করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আদেশে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুবকর সরকার কে শিমুলিয়া ইউনিয়ন, ধামসোনা ইউনিয়ন, ইয়ারপুর ইউনিয়ন, আশুলিয়া ইউনিয়ন, বিরুলিয়া ইউনিয়ন, তেঁতুলঝোড়া ইউনিয়ন, বনগাঁও ইউনিয়ন ও কাউন্দিয়া ইউনিয়ন পরিষদ পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে। 

এছাড়া পাথালিয়া ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান-১ ও ৪নং ওয়ার্ড সদস্য মো. জহিরুল ইসলাম, সাভার সদর ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান-১ ও ৭নং ওয়ার্ড সদস্য মো. আরিফ হোসেন, আমিনবাজার ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান-১ ও ৩নং ওয়ার্ড সদস্য হাজী রিয়াজ উদ্দিন এবং ভাকুর্তা ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান-১ ও ৮নং ওয়ার্ড সদস্য মো. জাকির হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

মেসেঞ্জার/নোমান/আজিজ

×
Nagad