ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

শ্রীমঙ্গলে

রাইজিং ফর রাইটস প্রকল্পের বিষয়ে গণমাধ্যমের সাথে মতবিনিময়

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫৮, ২১ সেপ্টেম্বর ২০২৪

রাইজিং ফর রাইটস প্রকল্পের বিষয়ে গণমাধ্যমের সাথে মতবিনিময়

ছবি : মেসেঞ্জার

শ্রীমঙ্গল পৌরসভা এলাকায় রাইজিং ফর রাইটস প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও অবহিতকরন সম্পর্কে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় পৌর অডিটোরিয়ামের সম্মেলন কক্ষে উন্নয়ন সংস্থা ম্যাক বাংলাদেশের আয়োজনে ও ফানসা- বাংলাদেশের ব্যবস্থাপনায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় জানানো হয়, ফানসা বাংলাদেশের ব্যানারে ম্যাক বাংলাদেশ বর্তমানে পৌর এলাকায় অন্তর্ভূক্তিমুলক স্যানিটেশন সেবা নিশ্চিত করার লক্ষ্যে শ্রীমঙ্গল পৌরসভা এলাকায় রাইজিং ফর রাইটস নামে একটি প্রকল্প বাস্তবায়ন করছে।

মতবিনিময় সভায় আরো জানানো হয়, প্রকল্পটির কর্মসুচী বাস্তবায়নের অংশ হিসেবে বর্তমানে একটি গবেষণা কার্যক্রম পরিচালিত হচ্ছে। গবেষণা কার্যক্রমের আওতায় পৌর এলাকার বর্তমান স্যানিটেশন অবস্থা যাচাই, শিট ফ্লো ডায়াগ্রাম তৈরি, পৌর এলাকাব্যাপী অন্তর্ভূক্তিমুলক স্যানিটেশন পরিকল্পনা প্রণয়ন এবং পানি ও স্যানিটেশন সেবা উন্নয়ন বিষয়াদি গণমাধ্যম কর্মীদের অবহিত করা হয়।

ম্যাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এ হামিদের সঞ্চালনায়  মতবিনিময় সভায় প্রকল্পের অগ্রগতিসহ সম্যক বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন এসকেএস ফাউণ্ডেশনের পরিচালক যোষেফ হালদার। তাকে সহযোগিতা করেন ম্যাক বাংলাদেশের প্রধান সমন্বয়কারী আরমান খান।

পরে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় শ্রীমঙ্গল ও মৌলভীবাজার জেলার ২৫ জন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহন করেন।

মেসেঞ্জার/কাজল/আজিজ

×
Nagad