ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কাশিমপুর থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আশুলিয়ায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সাভার 

প্রকাশিত: ১৭:১০, ২১ সেপ্টেম্বর ২০২৪

কাশিমপুর থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আশুলিয়ায় গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. আমির হোসেনকে (৩০) আশুলিয়া থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৪। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান। এর আগে, (৬ আগস্ট) কাশিমপুর কারাগার থেকে পালিয়েছিলেন তিনি।

গ্রেপ্তার মো. আমির হোসেন চাঁদপুর জেলার মতলব উত্তর থানার দক্ষিণ মান্দারতলী গ্রামের তাজুল ইসলামের ছেলে। তার বন্দী নম্বর-১০১৯। র‍্যাব জানায়, সাভার র‍্যাব-৪ এবং র‍্যাব-১০ এর যৌথ অভিযানে আসামি আমির হোসেনকে রাতে আশুলিয়ার জামগড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

সে গাজীপুর জেলার টঙ্গী থানার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত কিশোর হোসেন (১৪) হত্যাকাণ্ডের মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। সে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় (৬ আগস্ট) জেল থেকে পালিয়ে দেশের বিভিন্ন স্থানে নিজেকে আত্মগোপন করে আসছিল।

র‍্যাব আরও জানায়, ২০১০ সালের (৫ জুন) দুপুর ১টা ৩০ মিনিটে হোসেনের (১৪) সঙ্গে দীর্ঘদিন ধরে লেনদেনের বিষয় নিয়ে বিরোধের জের ধরে আসামি আমির হোসেন তার বন্ধু নুর আলম ও রিপন এবং তাদের সহযোগীদের নিয়ে ভিকটিম এর ওপর প্রতিশোধ নেওয়ার জন্য সুযোগ খুঁজতে থাকে।

এরপর ভিকটিমের বাড়ির পার্শ্বে চা দোকান হতে ভিকটিমকে তুলে নিয়ে পাগার এলাকায় অপহরণের পর মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে মুক্তিপণ না পেয়ে শ্বাসরোধ করে হত্যা করে ঘটনাস্থলে ফেলে রেখে যায়। পরে এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে একটি অপহরণ ও হত্যা মামলা দায়ের করেন।

এ বিষয়ে র‍্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে আশুলিয়ার জামগড়া এলাকা থেকে যৌথ অভিযানে গ্রেপ্তার করা হয়। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মেসেঞ্জার/নোমান/তারেক

×
Nagad