ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে বরগুনায় শিক্ষকদের মানববন্ধন

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৩, ২১ সেপ্টেম্বর ২০২৪

১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে বরগুনায় শিক্ষকদের মানববন্ধন

ছবি : মেসেঞ্জার

১০ম গ্রেড আমাদের দাবি নয়, অধিকার' এই স্লোগানকে সামনে রেখে মানববন্ধন করেছেন বরগুনা সদর উপজেলার প্রাথমিক সহকারী শিক্ষক বৃন্দ। শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় বরগুনা সদর উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষকদের আয়োজনে বরগুনা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন করেন সদর উপজেলার শত শত প্রাথমিক সহকারী শিক্ষকবৃন্দ।

মানববন্ধনে মানিকখালী ছোনবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জহিরুল ইসলাম তার বক্তব্যে বলেন, ১০ম গ্রেড আমাদের দাবি নয়, অধিকার। আমরা প্রাথমিকের সহকারী শিক্ষকবৃন্দ এ অধিকার থেকে বঞ্চিত।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিভিন্ন জরিপ, ভোটগ্রহণসহ রাষ্ট্রীয় নানা কাজে আমরা প্রাথমিকের শিক্ষকবৃন্দ নিয়মিত কর্তব্য পালন করে আসছি। অথচ অধিকাংশ শিক্ষকের বাসযোগ্য একটি ঘর নেই। দুর্মূল্যের বাজারে ঋণে জর্জরিত হয়ে আছে শত শত সহকারী শিক্ষক।

তিনি আরো বলেন, সহকারী শিক্ষকদের মাসে ২০০ টাকা টিফিন ফি দেয়া হয়। বিষয়টি যেমন হাস্যকর, তেমনি প্রহসনের সামিল। অনতি বলম্বে তিনি প্রাথমিক সহকারী শিক্ষকদের ১০ম গ্রেডে উন্নীত করার দাবি জানান।

মানববন্ধনে অংশগ্রহণ করে আরও বক্তব্য রাখেন কাহার মুদাবাদ স: প্রা: বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মনিরুজ্জামান, সাইদুর রহমান, দক্ষিণ লেমুয়া স: প্রা: বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জুবায়ের, ছোট গৌরীচন্না স: প্রা: বিদ্যালয়ের সহকারী শিক্ষক আল আমিন ও আয়লা পাতাকাটা স: প্রা: বিদ্যালয়ের সহকারী শিক্ষক তারিকুল ইসলাম প্রমুখ।

মেসেঞ্জার/কেশব/তারেক

×
Nagad