ঢাকা,  রোববার
২২ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বগুড়ায় আবারও পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ২২:০০, ২১ সেপ্টেম্বর ২০২৪

বগুড়ায় আবারও পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ

ছবি : মেসেঞ্জার

আবারও বগুড়ায় বাড়ির ভিতরে থাকা পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে শহরের ভাটকান্দি এলাকার মৃত হায়দার আলীর বা‌ড়িতে বিস্ফোরণটি হয়। তবে, এ ঘটনায় কেউ নিহত বা আহত না হলেও ঘরের ছাউনির টিন উড়ে গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন নারুলী পুলিশ ফাঁড়ির ইনচার্জ তারিকুল ইসলাম।

জানা গেছে, শহরতলীর ভাটকান্দি এলাকার মৃত হায়দার আলীর জামাই খোকন গোপনে বাড়িতে পটকা তৈরির কাজ শুরু করেন। বাড়ির একটি পরিত্যক্ত ঘরে পটকা তৈরির সরঞ্জামসহ কিছু বিস্ফোরক মজুদ করা ছিল। হঠাৎ করে দুপুরে বিকট শব্দে ওই ঘরে বিস্ফোরণ হয়। এতে ঘরের টিনের চালা উড়ে গিয়ে বাইরে পড়ে।

পুলিশ কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, বিস্ফোরণের সময় খোকনের স্ত্রী শিল্পি ছাগল নিয়ে মাঠে গি‌য়ে‌ছিলেন। খোকনও বাড়িতে ছিলেন না। ধারণা করা হচ্ছে, প্রচন্ড রোদ এবং গরমে বিস্ফোরণটি হতে পারে এবং ঘটনার পর ‌থেকেই খোকন পলাতক রয়েছেন।

উল্লেখ্য, (২৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে ভাটকান্দির মালতিনগর এলাকায় রেজাউল করিমের বাড়িতে পটকা তৈরির সময় বিস্ফোরণ হয়। এতে বাড়িটির টিনশেড ও তিনটি ঘর বিধ্বস্ত হয়। বিস্ফোরণে চার নারী আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় তাসনিম বুশরা নামে এক স্কুল ছাত্রী মারা যায়। এরপর থেকে এলাকাবাসী পটকা কারখানা বন্ধে দাবি জানিয়ে আসছিলেন।

মেসেঞ্জার/আলমগীর/তারেক

×
Nagad