ঢাকা,  রোববার
২২ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

চুয়াডাঙ্গায় আদর্শ শিক্ষক ফেডারেশনের উদ্যোগে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ২২:৪৯, ২১ সেপ্টেম্বর ২০২৪

চুয়াডাঙ্গায় আদর্শ শিক্ষক ফেডারেশনের উদ্যোগে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত

ছবি : মেসেঞ্জার

চুয়াডাঙ্গার দামুড়হুদায় আদর্শ শিক্ষক ফেডারেশন দামুড়হুদা উপজেলার শাখার  উদ্যোগে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত সভায় উপজেলা আদর্শ শিক্ষক ফেডারেশনের সভাপতি মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে ও মাওলানা রফিকুল ইসলাম জিয়ার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য, চুয়াডাঙ্গা জেলা আমীর ও জামায়াত মনোনীত চুয়াডাঙ্গা-২ আসনের এমপি প্রার্থী বিশিষ্ট আয়কর আইনজীবি মোঃ রুহুল আমিন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আমীর মোঃ রুহুল আমিন বলেন, আমরা জামায়াতে ইসলামী সুন্দর একটা দেশ চাই, সুন্দর সমাজ চাই, সুন্দর প্রজন্ম চাই। আমরা শান্তি চাই, আর এই শান্তি খুজঁতে গিয়ে নিজেরা নিজেদের মতো শিক্ষা ব্যবস্থা তৈরী করেছি কিন্ত সে শিক্ষা ব্যবস্থা আমাদের শান্তি দিতে পারেনি।

নিজেদের মতো চলনবলন তৈরী করেছি, শান্তি আসেনি বরং প্রকৃত যিনি শান্তিদাতা বিধানদাতা তাকে ভুলে গেছি। আমরা নৈতিক তথা ধর্মীয় শিক্ষার সাথে সাধারন শিক্ষার সমন্বয় ঘটিয়ে একজন মানবিক মানুষ তৈরী করতে চাই। আমার এমন একটা পদ্ধতি চালু করতে চাই যেখানে ইনসাফ চালু হবে।

আর ইনসাফ চালু করতে হলে সৎ মানুষকে নেতা নির্বাচন করতে হবে। এ জন্য শিক্ষক সমাজকে এগিয়ে আসতে হবে। আপনার আপনাদের সন্তানকে ছাত্রকে নৈতিকতা শিক্ষা দিবেন। আপনারা আপনাদের শিক্ষার্থীদের যে যে ধর্মের অনুসারী তাকে সেই ধর্মীয় নৈতিকতা শিক্ষা দিবেন। কারন একজন ধার্মিক নিঃসন্দেহে অধার্মিকের চেয়ে অনেকবেশী নৈতিকতা সম্পন্ন। আমরা সকলে একসাথে এগিয়ে গেলে একটি আদর্শ নৈতিক সমাজ তৈরী হবেই ইনশাআল্লাহ। 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ও বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা আদর্শ শিক্ষক ফেডারেশন সভাপতি ও জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা আজিজুর রহমান, জেলা সহকারী সেক্রেটারী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, জেলা আদর্শ শিক্ষক ফেডারেশন সহ-সভাপতি মাওলানা হাফিজুর রহমান, জামায়াতের দামুড়হুদা থানা আমীর মোঃ নায়েব আলী, জামায়াতের দর্শনা থানা সেক্রেটারী মাহবুবুর রহমান টুকু, আদর্শ শিক্ষক ফেডারেশন প্রাথমিক শাখার জেলা সভাপতি মাসুদ রানা, কলেজ শাখার জেলা সভাপতি শফিউল আলম বকুল, প্রধান শিক্ষক শাখার সভাপতি শাহজাহান আলী, মাদরাসা সুপার মোজাফফার রহমান, প্রাথমিক স্কুল বিভাগের সাইদুর রহমান, কিন্ডার গার্টেন বিভাগের মাসুদ বিল্লাহ, কওমী মাদরাসা বিভাগের মাওলানা খালিদ সাইফুল্লাহ প্রমুখ।

সভায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রাথমিক, মাধ্যমিক, কিন্ডার গার্টেন, আলিয়া মাদরাসা, কওমী মাদরাসা ও কলেজের ৫ শতাধিক শিক্ষক অংশ নেন।

মেসেঞ্জার/লিটন/তারেক

×
Nagad