ঢাকা,  রোববার
২০ অক্টোবর ২০২৪

The Daily Messenger

হাতিয়ায় সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪১, ২২ সেপ্টেম্বর ২০২৪

হাতিয়ায় সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

ছবি : মেসেঞ্জার

নোয়াখালীর হাতিয়ায় চাঁদা দাবির অভিযোগ উঠেছে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনাদিয়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ইফতেখার হোসেন স্বপনের বিরুদ্ধে। এ বিষয়ে ভুক্তভোগী বাদী হয়ে হাতিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

রবিবার (২২ সেপ্টেম্বর) সকালে এই অভিযোগ দায়ের করা হয়। এর আগে শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটায় সোনাদিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পূর্ব মাইজচরা গ্রামের সুলতান মাস্টারের বাড়ীর দরজায় এ হামলা ঘটনা ঘটে।

অভিযুক্ত ইফতেখার হোসেন স্বপন সোনাদিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড পূর্ব মাইজচরা গ্রামের মফিজুর রহমানের ছেলে। সে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাবেক ইউপি সদস্য।

অভিযোগকারী সামছুদ্দিন বলেন, আমার মামার সাথে পাশের একটি পরিবারের জমি সংক্রান্ত রিবোধ চলে আসছে। সেই বিরোধের জের ধরে ক্ষমতা প্রয়োগ করে প্রায় সময় ইফতেখার হোসেন স্বপন মেম্বার হুমকি ধামকি দিয়ে থাকে। শনিবার বিকেলে আমি আমার অসুস্থ নানীকে দেখতে গেলে তারা পরিকল্পিত ভাবে আমার উপর হামলা করে এবং তুলে নিয়ে বেঁধে রাখে।

পরে মামা আমাকে ছেড়ে আনতে গেলে মামার কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। মামা টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তারা আমাকে বেধড়ক পিটিয়ে আহত করে অজ্ঞান অবস্থায় পেলে রেখে চলে যায়।

আহত সামছুদ্দিনের মামা আকবর হোসেন বলেন, আামার বাড়ির সামনে আমার লাগানো গাছ নিজের প্রয়োজনে কাটতে গেলে স্বপন মেম্বার চাঁদা দাবি করে। আমার খামার থেকে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে কয়েকবার গরু ছাগল নিয়ে গিয়েছে। আমাকে মেরে ফেলে মরদেহ গুম করে পেলারও হুমকি দেয়। তার বিরুদ্ধে এলাকায় অনেক অভিযোগ আছে।

উপজেলা বিএনপির সভাপতি ফজলুল হক খোকন মুঠো ফোনে বলেন, এ বিষয়ে আমি খোঁজ খরব নিচ্ছি, পরে সাংগঠনিক ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে হাতিয়া থানা অফিসার ইনচার্জ জিসান আহমেদ বলেন, অভিযোগটি তদান্তাধীন রয়েছে। তদন্তে অভিযোগ প্রমানিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেসেঞ্জার/রাসেল/তারেক