ঢাকা,  শনিবার
২৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

জামালপুরে বিশ্ব পর্যটন দিবস উদযাপিত

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৫, ২৭ সেপ্টেম্বর ২০২৪

জামালপুরে বিশ্ব পর্যটন দিবস উদযাপিত

ছবি : মেসেঞ্জার

“পর্যটন শান্তির সোপান” এই স্লোগান নিয়ে জামালপুরে বিশ্ব পর্যটন দিবস উদযাপিত হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে বিদসটি উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও গাছের চারা রোপন কর্মসুচির আয়োজন করে জেলা প্রশাসন।

শহরের ফৌজদারী মোড় থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইফতেখার ইউনুস, ভূমি অধিগ্রহণ বিষয়ক কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, বাসসের সংবাদদাতা মুখলেছুর রহমান লিখন, ধান শালিকের দেশ পর্যটন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক পর্যটন উদ্যোক্তা শামীম হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, জামালপুরে লাউচাপড়া অবসর বিনোদন কেন্দ্র, গান্ধী আশ্রম, রৌমারী বিলসহ বেশকিছু দর্শনীয় স্থান, পর্যটন এলাকা ও পার্ক রয়েছে। পর্যটন শিল্প বিকাশের সম্ভাবনা থাকলেও পর্যাপ্ত সরকারি পৃষ্ঠপোষকতা, সহজ যোগাযোগ ব্যবস্থা, আধুনিক সুযোগ-সুবিধা, আবাসন ও খাবার হোটেল সংকট এবং নিরাপত্তার অভাবসহ নানা প্রতিবন্ধকতার কারণে এসব এলাকা জনপ্রিয় হয়ে উঠছে না।

সরকারি-বেসরকারি উদ্যোগে এসব পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলোর উন্নয়ন, আধুনিকায় এবং আরও নতুন নতুন পর্যটন এলাকা চিহ্নিত করে পর্যটন আকর্ষণ সৃষ্টিতে দেশে-বিদেশে প্রচারণা করা হলে দেশী-বিদেশী পর্যটকদের আকৃষ্ট করা সম্ভব হবে। পরে পর্যটন বিষয়ক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে নিম ও নারিকেল গাছের চারা রোপন করা হয়।

মেসেঞ্জার/উজ্জ্বল/তারেক

×
Nagad