ঢাকা,  শনিবার
২৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

আশুলিয়ায় গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সাভার 

প্রকাশিত: ২০:০১, ২৭ সেপ্টেম্বর ২০২৪

আশুলিয়ায় গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের উদ্বোধন

ছবি : মেসেঞ্জার

ঢাকার আশুলিয়ায় 'মানসম্মত শিক্ষা আপনার দ্বারপ্রান্তে' এই প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের দ্বারা পাঠদানকৃত গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে আশুলিয়ার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে স্কুলটির উদ্বোধন করা হয়।

গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের প্রতিষ্ঠাতা বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুলটির শুভ উদ্বোধন ঘোষণা করেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার-১ (এস্টেট) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি মো. আব্দুর রহমান বাবুল। 

কোর্স কো-অর্ডিনেটর রায়হান গাজী ও মো. রফিকুল ইসলাম সুজনের সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকাস্থ বরিশাল বিভাগীয় সঞ্চয় সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন জাফর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সহ-সভাপতি আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক মো. ফরিদ হোসেনসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি রেজিস্ট্রার-১ (এস্টেট) মো. আব্দুর রহমান বাবুল বলেন, গ্রামীণ স্কুল অনলাইন প্লাটফর্মের মাধ্যমে ছেলে-মেয়েদের শিক্ষা প্রদান একটি মহতী উদ্যোগ। এটাকে যদি আমরা ব্যাপকভাবে কার্যকর করতে পারি তাহলে এটা অবশ্যই আমরা বলবো বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় একটি যুগান্তকারী পরিবর্তন ঘটাবে।

আপনারা শিক্ষার পাশাপাশি আনন্দদায়ক কিছু রাখেন। আমরা আশা করবো এই প্রোগ্রামটি প্রত্যন্ত গ্রাম থেকে শুরু করে সারা বাংলাদেশ ব্যাপী ছড়িয়ে দেয়া যায় কিনা। এই অনলাইনের মাধ্যমে যে শিক্ষা ব্যবস্থা বিশেষ করে ম্যাথমেটিস, কেমিস্ট্রি, ফিজিক্সসহ যেসমস্ত কঠিন বিষয়গুলা রয়েছে সেগুলো সহজবোধ্য ভাবে করার চেষ্টা করবেন। যারা তুলনামূলক ভাবে দূর্বল তারাও যাতে অনলাইনে বার বার দেখার পর তা বুঝতে পারে।

তিনি আরও বলেন, দেশে মেধাবী একটি শ্রেণী গঠনে এটা ভূমিকা রাখবে। আমি গ্রামীণ অনলাইন ভিত্তিক স্কুলের সাফল্য ও শুভ কামনা করছি। আশাকরি এই স্কুলের মাধ্যমে আমাদের সারাদেশের প্রতিটি গ্রামের ছোট ছোট ছেলে মেয়েরা তাদের বিষয়ভিত্তিক সুবিধা পাবে।

মেসেঞ্জার/নোমান/তারেক

×
Nagad