ঢাকা,  শনিবার
২৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

রায়পুরে বামনী জামায়াতের উদ্যোগে ৩টি ফ্রি চিকিৎসা ক্যাম্প

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫০, ২৮ সেপ্টেম্বর ২০২৪

রায়পুরে বামনী জামায়াতের উদ্যোগে ৩টি ফ্রি চিকিৎসা ক্যাম্প

ছবি : মেসেঞ্জার

বন্যায় প্লাবিত হয়ে বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে পানি জমে থাকায় চরম দূর্ভোগে পড়ে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বন্যাদুর্গত এলাকার হাজার হাজার মানুষ। নিত্যদিন পানিতে আসা-যাওয়া করায় পানি বাহিত নানান রোগ দেখা দেয় এসব মানুষের শরীরে। অর্থের অভাবে চিকিৎসা নিতে পাচ্ছিলেননা হতদরিদ্র মানুষ। এমতাবস্থায় ফ্রি চিকিৎসা সেবার ব্যবস্থা করেন ৭নং বামনী ইউনিয়ন জামায়াতে ইসলামী।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে ৯টি ওয়ার্ডকে ৩টি স্পষ্টে ভাগ করে কাজরির দিঘির পাড় আলিম মাদ্রাসা, খায়ের হাট উচ্চ বিদ্যালয়, বাংলাবাজার ইউনিয়ন পরিষদ দিনব্যাপী এই চিকিৎসা ক্যাম্প করা হয়েছে। এসময় বাচ্চাদের সুন্নতে খাতনাসহ সহস্রাধিক রোগীদের সকল প্রকার ঔষধ ফ্রি দেওয়া হয়।

বামনী ইউনিয়ন জামায়াতের আমীর মাষ্টার মন্জুল কবির বিএসসি এর পরিচালনায় সার্বিক সহযোগিতায় ছিলেন, ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি আলতাফ হোসেন, জামায়াত নেতা ইন্জিনিয়ার গিয়াস উদ্দীন, ইউসুফ পাটওয়ারীসহ জামায়াতের বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

জামায়াতের আমীর মাষ্টার মন্জুল কবির বিএসসি জানান, বন্যা চলাকালীন ক্ষতিগ্রস্ত প্রতিটি এলাকায় আমরা প্রতিনিয়ত শুকনো খাবার, রান্না করা খাবার, ফ্রি চিকিৎসা দিয়েছি। বন্যা-পরবর্তী সময়ে ঘর মেরামত, রাস্তা সংস্কারসহ বিভিন্ন উন্নয়নমুলক কাজ করেছি।

পুরো ইউনিয়নে ৩টি স্পষ্টে ২০ জন ডাক্তার চিকিৎসা দিচ্ছে। চিকিৎসার পাশাপাশি সকল প্রকার ঔষধের ব্যবস্থা করেছি। আমাদের এই কার্যক্রমে সহযোগিতা করেছেন লক্ষ্মীপুর কেয়ার স্পেশালিষ্ট হাসপাতাল, রায়পুর মা ও শিশু হাসপাতাল এবং নিরাময় হাসপাতাল। উন্নয়নমূলক সকল কাজ চলমান থাকবে।

মেসেঞ্জার/সুমন/তারেক

×
Nagad