ঢাকা,  শনিবার
২৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বিভিন্ন দাবিতে ফরিদপুরে নিউ মার্কেটের ব্যবসায়ীদের মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৬, ২৮ সেপ্টেম্বর ২০২৪

বিভিন্ন দাবিতে ফরিদপুরে নিউ মার্কেটের ব্যবসায়ীদের মানববন্ধন

ছবি : মেসেঞ্জার

ফরিদপুর নিউমার্কেটের সকল ব্যবসায়ী ও কর্মকর্তা বৃন্দের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর)  ফরিদপুর প্রেসক্লাবের সামনে নিউমার্কেটের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল করিমের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও নিউমার্কেটের অবৈধ অনির্বাচিত কমিটি বাতিলের দাবিতে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নিউ মার্কেটের ব্যবসায়ী মোঃ খোকনের সভাপতিত্বে এবং শহর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিজামুল মল্লিকের সঞ্চালনায় মানববন্ধন অনুষ্ঠানে তাদের যৌক্তিক দাবির সাথে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন, ফরিদপুর জেলা বিএনপির যুগ্ন আহবায়ক জুলফিকার হোসেন জুয়েল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বেনজির আহমেদ তাবরিজ, শহর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোজাম্মেল হোসেন মিঠু, ব্যবসায়ী রেজাউল করিম, স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক সুলতান মাসুদ, বিশিষ্ট ব্যবসায়ী মিরোজ খান, গোলাম মোস্তাক খান কুটি, মোহাম্মদ শরীফ, টুটুল কুন্ডু প্রমূখ।

সভায় বক্তারা, ব্যবসায়ী আব্দুল করিমের উপর হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তারা বলেন, বর্তমানে নিউমার্কেটে যে কমিটি রয়েছে তা অবৈধ।

বিগত ১৭ বছরে নিউমার্কেটের বিভিন্ন দুর্নীতির চিত্র তুলে ধরে বক্তারা জানান, বিগত ১৭ বছর নিউমার্কেটে যে অনিয়ম দুর্নীতি হচ্ছে তার প্রতিবাদ করতে গিয়ে আব্দুল করিমের উপর হামলার করা হয়েছে। চারদিন পূর্বে হামলা করা হলেও এখন পর্যন্ত কোন আসামিকেই গ্রেপ্তার করা হয়নি।

এ ঘটনা কে কেন্দ্র করে ফরিদপুরে যদি কোন বিশৃঙ্খলা সৃষ্টি হয় তবে তার দায়িত্ব ফরিদপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপার কে গ্রহণ করতে হবে। পাশাপাশি এই অবৈধ কমিটি ভেঙে দিয়ে জেলা প্রশাসনের অধীনে একটি আহ্বায়ক কমিটি গঠনের দাবি ও জানানো হয়। অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান উপস্থিত সকলে।

মেসেঞ্জার/নাজিম/তারেক

×
Nagad