ঢাকা,  শনিবার
২৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

‘সরকারি কর্মকর্তারা সেবক না হয়ে দেশ বিরোধী যড়যন্ত্র করলে ছাত্র-জনতা মেনে নেবে না’

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০৭, ২৮ সেপ্টেম্বর ২০২৪

‘সরকারি কর্মকর্তারা সেবক না হয়ে দেশ বিরোধী যড়যন্ত্র করলে ছাত্র-জনতা মেনে নেবে না’

ছবি : মেসেঞ্জার

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, যত দ্রুত সম্ভব সংস্কার শেষ করে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দিয়ে সম্মানের সঙ্গে অন্তর্র্বর্তীকালীন সরকারকে বিদায় নিতে হবে। রাজনৈতিক দলসহ সব স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সংস্কার ও নির্বাচনের রোডম্যাপ তৈরি করে যৌক্তিক সময়ের মধ্যে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে।

ছাত্র-জনতার বুকের তাজা রক্তের বিনিময়ে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের বিদায় হলেও তাদের প্রেতাত্মারা বর্তমান অন্তর্র্বর্তীকালীন সরকারের বিভিন্ন কর্মকান্ড বাধাগ্রস্ত করতে নানারকম ষড়যন্ত্র চালাচ্ছে। এক্ষেত্রে ডিসি, এসপি, ইউএনও, ওসি, এসআইসহ সরকারি কর্মকর্তারা জনগণের সেবক না হয়ে যদি দেশ বিরোধী যড়যন্ত্র করেন তাহলে আমরা তা বরদাস্ত করব না। ছাত্র-জনতা দেশ বিরোধী আচরণ মেনে নেবে না।

জেলা জামায়াতে ইসলামী আয়োজিত শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জামায়াত নেতা মিয়া গোলাম পরওয়ার।

তিনি আরো বলেন, সন্ত্রাসী আওয়ামী লীগসহ তাদের দোসররা ২০০৬ সালে লগি-বৈঠা দিয়ে পিটিয়ে জামায়াতের নেতাকর্মীদের বর্বোরোচিত হত্যা করেছিল। গণবিচ্ছিন্ন আওয়ামী লীগ নতুন করে অপচেষ্টা চালাচ্ছে দেশে অরাজকতা সৃষ্টি করতে। নির্লজ আওয়ামী লীগ চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে বৈষম্য, দলীয়করণ ও দুর্নীতির মাধ্যমে দেশকে ধংসের দ্বারপ্রান্তে নিয়েছে।

এ কারণে দেশে ছাত্র-জনতার মাধ্যমে গণঅভ্যুত্থানের সৃষ্টি হয়। ছাত্র-জনতার আন্দোলনের সময় পতিত সরকারের হামলায় যারা শহিদ হয়েছেন, তাদের গভীর শ্রদ্ধায় স্মরণ করি। যারা গুলিবিদ্ধ হয়েছেন, পঙ্গুত্ববরণ করেছেন, আহত হয়ে জীবনযন্ত্রণায় কাতরাচ্ছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করি।

নড়াইল জেলা জামায়াতে ইসলামীর আমির ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট আতাউর রহমান বাচ্চুর সভাপতিত্বে রুকন সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক মোবারক হোসেন, খুলনা মহানগর আমির অধ্যাপক মাহফুজুর রহমান, নড়াইল জেলা সেক্রেটারি ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান মাওলানা ওবায়দুল্লাহ কায়সার, জেলার সাবেক আমির মীর্জা আশেক এলাহী, মাগুরা জেলা আমির এম এ বাকের ও সেক্রেটারি সাইদ আহমেদ বাচ্চু।  

এছাড়া আরো উপস্থিত ছিলেন, জেলা জামায়াতের সাবেক আমির মাওলানা নুরুন্নবী জিহাদী, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আইয়ুব হোসেন খান, আবুল বাসার, আব্দুস সামাদ, জেলা প্রচার ও মিডিয়া বিভাগ সভাপতি আলমগীর হুসাইন, সদর উপজেলা আমির হাফেজ মিরাজুল ইসলাম, সেক্রেটারি আব্দুর রহিম, লোহাগড়া উপজেলা আমির হাদিউজ্জামান, সেক্রেটারি জামিরুল ইসলাম টুটুল, কালিয়া উপজেলা আমির তরিকুল ইসলাম, সেক্রেটারি আলমগীর হুসাইন, নড়াইল পৌর আমির হাফেজ আব্দুল্লাহ আল আমিন, পেশাজীবী সভাপতি শিক্ষক জাকির হুসাইন, যুব বিভাগ সভাপতি খিয়াম উদ্দিন, ছাত্রশিবিরের জেলা সভাপতি মেহেদী হাসান, সেক্রেটারি মোহাম্মদ সালাউদ্দিনসহ অনেকে।

এদিকে, রুকন সম্মেলন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার সুধী সমাবেশে বক্তৃতা করেন।

মেসেঞ্জার/ফরহাদ/তারেক

×
Nagad