ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

হাসিনা ভারতে বসে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: এ্যানি

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৯:৪০, ৪ অক্টোবর ২০২৪

হাসিনা ভারতে বসে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: এ্যানি

ছবি: মেসেঞ্জার

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, হাসিনা দেশ থেকে পালিয়ে গেছে। কিন্তু ষড়যন্ত্র পালাইনি। হাসিনা ভারতে বসে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ সমস্ত ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর সদরের বাঙাখাঁ ইউনিয়নের বর্নাদূর্গত এলাকায় জেলা বিএনপি কর্তৃক আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শন কালে এসব কথা বলেন তিনি। 

এ্যানি বলেন, ক্ষমতার আমলে কোটি কোটি টাকা এ আওয়ামী লীগ সরকার লুটপাট করেছে। এখন সেই টাকা দিয়েই দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিগত ১৫-১৬ বছর আন্দোলন সংগ্রাম করেছি। আন্দোলন করতে গিয়ে কেউ ঘুম-খুন হয়েছে, কেউ হামলা-মামলার শিকার হয়েছে। এসব অপকর্ম যারা করেছে তারা সবাই গ্রেপ্তার হয়নি।

রক্তের দাগ এখনো শুকায়নি, বিচার প্রক্রিয়াও এখনো শুরু হয়নি। এজন্য সরকারের কাছে দাবি খুনিরে অনতিবিলম্বে বিচার করতে হবে। খুনিদের বিচার না করলে সমাজ আঘাতপ্রাপ্ত হবে এবং দেশ ক্ষতিগ্রস্থ হবে।

খুনিদের বিচার করে জনগনের কাছে এর জবাবদিহিতার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, জনগনের জন্য আমরা আন্দোলন, সংগ্রাম ও লড়াই করেছি। জনগণের জন্য দেশটা গড়তে চাই। কিন্তু মুখে বলবো দেশ ও জনগনের জন্য করছি। কিন্তু আমরা নেতা হয়ে ও দায়িত্বশীল হয়ে জনগনকে সমীহ না করলে কথায় আর কাজে মিল থাকবে না। কথায় এবং কাজে মিল রাখতে হলে জনগণকে প্রাধান্য দিতে হবে। এটা সকল রাজনীতিক দলের এবং দায়িত্বশীলদের দায়িত্ব।

তিনি আরও বলেন, বিএনপি জনগণকে সমীহ করে বলেই তারেক রহমান যতগুলো বক্তব্য দিচ্ছে, প্রত্যকটি বক্তব্যে বলেছেন জনগণের পাশে দাঁড়াতে হবে। তাই বিএনপির সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীর উচিত প্রাকৃতিক দুযোর্গ বন্যা কবলিত এলাকার মানুষের পাশে দাঁড়ানো। বিপদে-আপদে তাদের পাশে দাড়ানো। জনগণকে বুঝিয়ে দিতে হবে বিএনপি আওয়ামী লীগের মত নয়, তারা লুটপাট করে, তারা দেশের ক্ষতি করেছে। এজন্য কেউ যেন আইন নিজের হাতে না তুলে নেয়। দেশে আইন আছে, দেশের আইন ব্যবস্থাই তাদের বিচার করবে।

জেলা বিএনপির আয়োজিত মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে উপস্থিত ছিলে জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, যুগ্ম আহ্বায়ক এডভোকেট হাছিবুর রহমান, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ ও বিএনপি নেতা এবিএম মামুনসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, বন্যার পরবর্তী সময় জেলা বিএনপির উদ্যোগে বন্যাদুর্গত সদর থানার ১২টি ইউনিয়নের মধ্যে ৯টি ইউনিয়নে মেডিকেল ক্যাম্পিং করা হয়। আজ বাকী বাঙাখাঁ, তেওয়ারীগঞ্জ ও কুশাখালী ইউনিয়নে সকাল থেকে দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পিং এর মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

মেসেঞ্জার/শিবলু/আজিজ

×
Nagad