ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ভিডিওচিত্রে চিহ্নিত করে অনিক হত্যা মামলায় দুই আসামি গ্রেপ্তার

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৭, ৪ অক্টোবর ২০২৪

ভিডিওচিত্রে চিহ্নিত করে অনিক হত্যা মামলায় দুই আসামি গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

রাঙামাটিতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় নিহত অনিক কুমার চাকমা হত্যা মামলায় ভিডিওচিত্রে চিহ্নিত করে দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৪ অক্টোবর) খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা থেকে গোপন সংবাদের ভিত্তিতে মো.রুবেল নামে একজনকে এবং বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাঙামাটি শহর থেকে আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার খাগড়াছড়ি মানিকছড়ি থেকে গ্রেপ্তার হওয়া আসামির নাম মো.রুবেল। তিনি রাঙামাটি শহরের চম্পক নগর এলাকায় থাকতেন। এসব তথ্য নিশ্চিত করেছেন রাঙামাটি কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ।

গেল ১৯ সেপ্টেম্বর খাগড়াছড়ির দীঘিনালায় সাম্প্রদায়িক সহিংস ঘটনায় পাহাড়িদের ঘরবাড়ি, দোকানপাটে অগ্নিকান্ড ও হামলার অভিযোগ তুলে ২০ সেপ্টেম্বর রাঙামাটিতে সংঘাত ও বৈষম্যবিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলন এর ব্যানারে রাঙামাটিতে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ওইদিন মিছিলে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটে। এসময় শহরের কালিন্দীপুর এলাকার গলিতে প্রকাশ্যে পিটিয়ে খুন করা হয় অনিক চাকমাকে।

পরের দিন রাঙামাটি কতোয়ালী থানায় মামলা দায়ের করেন অনিকের বাবা আদর সেন চাকমা। অনিক কুমার চাকমা কাপ্তাই কর্ণফুলী কলেজে একাদশ শ্রেণিতে অধ্যায়ণরত ছিলেন। মগবান ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের নোয়াদম পাড়ার আদর সেন চাকমার ছোট ছেলে। তার বাবা-মা পেশায় কৃষিজীবি। অত্যান্ত দরিদ্র পরিবারের সন্তান ছিল অনিক। সে 

রাঙামাটি কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার খাগড়াছড়ি মানিকছড়ি থেকে মো.রুবেল নামে এক আসামিকে গ্রেপ্তার করা হয়। অজ্ঞাতনামা মামলায় আসামিদের ভিডিওচিত্র চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাঙামাটি শহর থেকে একজন গ্রেপ্তার করা হয়েছিল। দুই আসামীকে কোর্টে চালান করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। 

মেসেঞ্জার/আজিজ

×
Nagad