ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কর্ণফুলীর বড়উঠানে সিরাত মাহফিল অনুষ্ঠিত

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ০৯:০২, ৫ অক্টোবর ২০২৪

কর্ণফুলীর বড়উঠানে সিরাত মাহফিল অনুষ্ঠিত

ছবি: মেসেঞ্জার

চট্টগ্রামের কর্ণফুলীর বড়উঠানে রাসূল (সা.) এর জীবনী শীর্ষক সিরাত মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলার বড়উঠান দৌলতপুর নাসির কনভেনশন হলে এই মাহফিল অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ জামায়াতে ইসলামী কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়ন শাখা এ মাহফিলের আয়োজন করেন।

সিরাত মাহফিলে বড়উঠান জামায়াতে ইসলামীর সভাপতি আল মাহমুদ ইমরুজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন। 

সাধারণ সম্পাদক আব্দুল আহাদের পরিচালনায় এতে উদ্বোধক ছিলেন উপজেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি নুরুদ্দিন জাহাঙ্গীর। 

এতে বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট শিক্ষাবিদ বুলবুল ইসলাম, উপজেলা জামায়াতে ইসলামীর আমির মনির আফসার চৌধুরী, বাংলাদেশ জামায়াতে ইসলামীর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি আবুল মনসুরসহ আরও অনেকে। 

সিরাত মাহফিলে কোরআন তেলাওয়াত করেন দারুল ইনসাম মাদ্রাসার শিক্ষক মৌলনা সাদ্দাম হোসেন মনছুর। সংগীত পরিবেশন করেন চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ের শিক্ষার্থী মোহাম্মদ হাসনাত আবদুল্লাহসহ বিভিন্ন ইসলামী সংগীত শিল্পীরা।

মাহফিলে বক্তারা বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামীন বিশ্বনবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ)কে এই পৃথিবীতে রহমতস্বরুপ প্রেরণ করেছেন। শান্তি, ভালোবাসা ও সৌহার্দ্যরে ধর্ম ইসলাম নিয়ে তিনি এই পৃথিবীতে আর্বিভূত হয়েছিলেন। তার দোয়ার বরকতে আমরা আজ পৃথিবীতে সুন্দরভাবে বেঁচে আছি। আল কোরআনের শাসন ব্যবস্থা ছাড়া মানুষের মুক্তির কোন পথ নেই। বিশ্ব মানবতার কল্যাণ চাইলে ইসলামী আদর্শ ও শাসন ব্যবস্থা ছাড়া কোন উপায় নেই।
 

মেসেঞ্জার/আকাশ/আজিজ

×
Nagad