ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

জামালপুরে বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৫১, ৫ অক্টোবর ২০২৪

জামালপুরে বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত

ছবি: মেসেঞ্জার

‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) দিবসটি উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন।

সকালে শহরের ফৌজদারি মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে জেলা প্রশাসন। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত জেলা প্রশাসক হাছিনা বেগমের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইফতেখার ইউনুস, জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা ছানোয়ার হোসেন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিয়াউল হক।

এতে আরো ছিলেন, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী, সাংবাদিক ফজলে এলাহী মাকাম, ঝাওলা গোপালপুর কলেজের সহকারী অধ্যাপক তারিকুল ফেরদৌস, সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউর রহমান, জামালপুর জিলা স্কুলের শিক্ষার্থী আল ওয়াসিউ আফরা ইউসা, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মারিয়া কবির প্রমা, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মাশরুর হোসেন অনন্তসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, শিক্ষকরাই জাতি গড়ার কারিগর, ছাত্র-শিক্ষকের সুসম্পর্ক সমাজের জন্য কল্যাণকর।

শিক্ষার্থীদের অবশ্যই শিক্ষকদের শ্রদ্ধা করতে হবে এবং তাদের নিকট থেকে জীবন গড়ার দীক্ষা অর্জন করতে হবে। তবে কোন শিক্ষক যদি শিক্ষার্থীদের সাথে অন্যায় আচরণ করেন তার প্রতিক্রিয়াও শিক্ষকরা ফিরে পাবেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জানার আগ্রহের পরিধি অনেক ব্যাপক, তাই শিক্ষকদেরকেও অনলাইনসহ বহুমুখী উৎস হতে আরও জ্ঞান অর্জন করতে হবে।

মেসেঞ্জার/উজ্জ্বল/আজিজ

×
Nagad