ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

তেঁতুলিয়ায় বিশ্ব শিক্ষক দিবসে বৈষম্য নিরসন চান শিক্ষকরা

পঞ্চগড় প্রতিনিধি 

প্রকাশিত: ১৫:৫৫, ৫ অক্টোবর ২০২৪

তেঁতুলিয়ায় বিশ্ব শিক্ষক দিবসে বৈষম্য নিরসন চান শিক্ষকরা

ছবি : মেসেঞ্জার

"শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’-এমন প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পালিত হয়েছে বিশ্ব শিক্ষক দিবস। শনিবার (৫ অক্টোবর) সকাল ১০টায় র‌্যালি উপজেলা পরিষদ চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেন জাকারিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহবুবুল আলম হাসান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা অফিসার শওকত আলী, ভজনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শিপন মোহাম্মদ হাবিবুর রহমান, কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ইমদাদুল হক, তেঁতুলিয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহিনা ফেরদৌসী, প্রাথমিক প্রধান শিক্ষক মো.আসলাম, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও প্রধান শিক্ষক মোকবুলার রহমান প্রমুখ। র‌্যালি ও আলোচনায় অংশ নেন উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষক, কর্মচারীসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সাংবাদিকরা। 

সভায় শিক্ষকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড যদি হয়, সে মেরুদন্ড তৈরি করে শিক্ষকরা। অথচ শিক্ষকরাই আজ বিভিন্ন বৈষম্যের শিকার। কোন সভ্য দেশের শিক্ষা ব্যবস্থায় বৈষম্য রাখা হয় না। কিন্তু বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় সরকারি-বেসরকারি নামে চরম বৈষম্য রাখা হয়েছে। বৈষম্যহীন একটা নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকল শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ, শিক্ষা কমিশন গঠন, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানানো হয়।

মেসেঞ্জার/দোয়েল/তারেক

×
Nagad