ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

হাটহাজারীতে সাংবিধানিক ও আইন অধিকার বিষয়ক কর্মশালা

হাটহাজারী প্রতিনিধি 

প্রকাশিত: ১৬:৫৮, ৫ অক্টোবর ২০২৪

হাটহাজারীতে সাংবিধানিক ও আইন অধিকার বিষয়ক কর্মশালা

ছবি : মেসেঞ্জার

চট্টগ্রামের হাটহাজারীতে সাংবিধানিক ও আইন অধিকার বিষয়ক কর্মশালা শনিবার (৫ অক্টোবর) অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার এ বি এম মশিউজ্জামান জনি। আইন প্রনয়নে সক্ষমতা বৃদ্ধি এবং আইন বিষয়ে জনসচেতনতা সৃষ্টি প্রকল্প ও লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এই কর্মশালার আয়োজন করেন।

দেশের তৃনমুল মানুষকে আইন বিষয়ে সচেতন করতে এবং আইনের কার্যকরীতা কিভাবে সহজে করা যায় এ ব্যাপারে মতামত গ্রহনের জন্য উপজেলা পর্যায়ে এই কর্মশালার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব ডঃ হাফিজ আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপ-সচিব মোহাম্মদ আবু কাউছার। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম সচিব এস এম শাফায়েত হোসেন। সাংবিধানিক ও আইনগত অধিকার সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন করেন অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক ডঃ মোহাম্মদ মহিউদ্দিন। উন্মুক্ত আলোচনার সংক্ষিপ্ত সার উপস্থাপন করেন প্রকল্প পরিচালক ডঃ মোহাম্মদ মহিউদ্দিন। বক্তব্য রাখেন প্রফেসর ডঃ রফিবা নবী।

সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ গ্রহন করেন গনমাধ্যম কর্মীদের পক্ষে কেশব কুমার বড়ুয়া, থানার ওসি হাবিবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা এস এস জিন্নাত সুলতানা, সমবায় কর্মকর্তা বখতেয়ার উদ্দিন, জেলা পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা ডালিম সাহা, ইউ পি সচিব আবু তৈয়ব ও উপাধ্যক্ষ জাকির হোসেন প্রমূখ।

মেসেঞ্জার/সুমন/তারেক

×
Nagad