ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

চাঁদপুরে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ২৭৭ মিটার রেকর্ড

চাঁদপুর প্রতিনিধি  

প্রকাশিত: ১৮:১১, ৫ অক্টোবর ২০২৪

চাঁদপুরে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ২৭৭ মিটার রেকর্ড

ছবি : মেসেঞ্জার

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ২৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চাঁদপুরে। শুক্রবার (৪ অক্টোবর) রাত থেকে শুরু হওয়া বৃষ্টি এখনো চলমান রয়েছে। টানা বৃষ্টিতে ডুবে চাঁদপুর শহরসহ অনেক গ্রাম ডুবে গেছে। বেড়েছে জনদূর্ভোগ।

এদিকে রেকর্ড বৃষ্টিপাতে তলিয়ে গেছে চাঁদপুর শহরসহ বিভিন্ন উপজেলা। ঘরবাড়ি, মসজিদ ও শিক্ষাপ্রতিষ্ঠান বৃষ্টির পানিতে নিমজ্জিত হয়েছে। শহরের বিষ্ণুদী মাদরাসা রোড, নাজিরপাড়াসহ বেশ কিছু এলাকার দুই শতাধিক মানুষ পানিবন্দি রয়েছে। সড়কে হাঁটু থেকে কোমর পানি জমে যাওয়ায় চলাচল করতে পারছে না মানুষ।

এ ছাড়াও জেলার হাজীগঞ্জ ও শাহরস্তি উপজেলায় বিভিন্ন গ্রামে দেখা দিয়েছে জলবদ্ধতা। কোন দিকে পানি নামতে না পেরে হাজীগঞ্জ বাজারে জলবদ্ধতা দেখা দিয়েছে। হাজীগঞ্জ বাজারের কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে জলবদ্ধতা দেখা দিয়েছে।

হাজীগঞ্জ বাজারের ডেন্টিস্ট বিল্লাল হোসেন জানান, বাজারে জলবদ্ধতার কারণে বাজারে কাস্টমার নেই। সারাদিনই বৃষ্টি হচ্ছে। হাজীগঞ্জ পৌর এলাকার ৫নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সুমন তপদার জানান, টানা বৃষ্টির পানিতে পুরো এলাকা নিমজ্জিত। মানুষ ঘর থেকে বের হতে পারছে না। রাস্তাঘাট সবই পানির নিচে।

স্থানীয়রা জানান, টানা বৃষ্টিতে পানি না সরতে ফেরে অনেক বাসা-বাড়ীতে পানি ঢুকেছে। ডুবে গেছে রাস্তাঘাট। চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ্ মো. শোয়াইব বলেন, শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার (৫ অক্টোবর) সকাল ৬টা পর্যন্ত চাঁদপুর জেলায় ২৫০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা দেশের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত। এরমধ্যে শনিবার ভোর ৬টা থেকে ৯টা পর্যন্ত ২৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

মেসেঞ্জার/আজাদ/তারেক

×
Nagad