ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

বর্ণাঢ্য আয়োজন হাতিয়ায় বিশ্ব শিক্ষক দিবস পালিত

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৫, ৫ অক্টোবর ২০২৪

বর্ণাঢ্য আয়োজন হাতিয়ায় বিশ্ব শিক্ষক দিবস পালিত

ছবি : মেসেঞ্জার

র‌্যালি, আলোচনা সভা ও গুণী শিক্ষক সম্মাননা প্রদান সহ নানান আয়োজনের মধ্যদিয়ে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। শনিবার (৫ অক্টোবর) সকালে উপজেলার এএম উচ্চ বিদ্যালয়ের হলরুমে বাংলাদেশ শিক্ষক সমিতি হাতিয়া উপজেলা শাখার উদ্যোগে দিবসটি পালন করা হয়।

শিক্ষক সমিতির সভাপতি ও এএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনম হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বুড়িরচর ছৈয়দিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সাবেক সভাপতি আলহাজ মো. গিয়াস উদ্দিন।

মাইজদী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ উল্যাহর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জাহাজমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু সোলাইমান, সুখচর মফিজিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সহ সভাপতি এএসএম মুজাহিদ ইসলাম, চরকিং দাসেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন কুমার দাস, শহর বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এএফএম সামছুদ্দিন, হাতিয়া প্রেস ক্লাবের আহবায়ক জিএম ইব্রাহীম প্রমূখ।

সভায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, বেসরকারি শিক্ষকেরা তাদের পেশাকে জাতীয়করণ ও সার্বজনীন বদলির লক্ষ্যে দীর্ঘদিনের আন্দোলন অব্যাহত রেখেছেন। আজ বিশ্ব শিক্ষক দিবসকে সামনে রেখে আয়োজিত অনুষ্ঠানে সবার ঐকান্তিক দাবি বর্তমান সরকারের সময়ে তাদের এই দাবি আলোর মুখ দেখবে।

আলোচনা সভা শেষে গুণী শিক্ষক হিসেবে বুড়িরচর ছৈয়দিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সাবেক সভাপতি আলহাজ মো. গিয়াস উদ্দিকে বাংলাদেশ শিক্ষক সমিতি হাতিয়া উপজেলা শাখার পক্ষ থেকে ‘গুণী শিক্ষক সম্মাননা ক্রেস্ট’ প্রদান করা হয়।

মেসেঞ্জার/রাসেল/তারেক

×
Nagad