ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

লামায় গাছ কাটাকে কেন্দ্র করে যুবককে জখম, আটক ২

লামা (বান্দরবান) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৯, ৫ অক্টোবর ২০২৪

লামায় গাছ কাটাকে কেন্দ্র করে যুবককে জখম, আটক ২

ছবি : মেসেঞ্জার

বান্দরবানে লামায় গাছ কাটাকে কেন্দ্র করে হ্লামংসাই মারমা (১৯) নামে এক যুবককে কুপিয়ে জখম করেছে শ্রমিকরা। পরে আহত যুবককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শনিবার (৫ অক্টোবর) সকালে রুপসীপাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে দরদরী বৈক্ষমঝিরি এলাকায় এই ঘটনাটি ঘটে। আহত যুবক রুপসীপাড়া ইউনিয়নের বৈক্ষমঝিরি এলাকার মংনুচিং মারমা ছেলে।

জানা যায়, রুপসীপাড়া ইউনিয়নের বৈক্ষমঝিরিতে মারী মার্মা নামের এক নারী ৮টি সেগুন গাছ ত্রিশ হাজার টাকায় স্থানীয় গাছ ব্যবসায়ীকে বিক্রি করে দেন। সকালে ক্রয়কৃত গাছ কাটার জন্য তিনজন শ্রমিক বাগানে যায়। সেখানে গাছ কাটতে বাধা দেন মারী মারমা মা ও তার ভাই।

পরিবারের মধ্যে গাছ বিক্রি ও কাটাকে নিয়ে নিজেদের মধ্যে তর্কাতর্কি চলতে থাকে। এসময় মধ্যখানে ঢুকে মারী ভাই হ্লামংসাই মারমাকে কুপিয়ে যখম করে শ্রমিকরা। ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় আহত হন যুবকটি।পরে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। 

এ ব্যপারে সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার উহ্লামং মার্মা জানান, 'বোন মারী মার্মা ও তার ভাই হ্লামংসাই মার্মার মধ্যে গাছগুলো নিয়ে দীর্ঘদিন ধরে মালিকানা দ্বন্দ্ব চলে আসছিল। লামা রুপসীপাড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ আলম বলেন, সকালে গাছ কাটা ও বিক্রি নিয়ে পরিবারের মধ্যে তর্কাতর্কি চলছিল। মধ্যখানে ঢুকে লেবাররা যুবকটিকে কুপিয়ে জখম করে ফেলে।

তিনি বলেন, যেহেতু শ্রমিকদের হাতে দা ছিল তারা এই ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করছি। ঘটনাটির পর দু শ্রমিককে আটক করে থানায় রাখা হয়েছে। এবিষয়ে  লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ শামীম শেখ বলেন, এই ঘটনাটির পর দুজন শ্রমিককে থানায় আটক করে আনা হয়েছে। তাদের বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

মেসেঞ্জার/বিপ্লব/তারেক

×
Nagad