ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

যশোরে অধ্যক্ষকে পিটিয়ে পদত্যাগপত্রে সই নেওয়ার অভিযোগ

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৯, ৫ অক্টোবর ২০২৪

যশোরে অধ্যক্ষকে পিটিয়ে পদত্যাগপত্রে সই নেওয়ার অভিযোগ

ছবি : মেসেঞ্জার

যশোর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান দুর্বৃত্তদের হামলায় জখম হয়েছেন। এসময় জোর করে তার কাছ থেকে পদত্যাগপত্রে সই নেওয়া হয় বলে ভুক্তভোগীর অভিযোগ। প্রমান নষ্ট করতে দুর্বৃত্তরা সিসিটিভি ফুটেজ ও কম্পিউটার নিয়ে যায়।

শনিবার (৪ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে কলেজ ক্যাম্পাসে এ ঘটনাটি ঘটে। গুরুতর আহতাবস্থায় তিনি (হাফিজুর রহমান) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।  

আহত অধ্যক্ষ হাফিজুর রহমান জানান, শহরের আরএন রোডের হাবিবুর রহমান হবি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজটি নিজের দখলে নেয়ার চেষ্টা করে আসছেন। বিগত দিনে কয়েকবার দখল করতে এসেও ব্যর্থ হয়েছেন। বর্তমানে হবি ও তার লোকজন কলেজটি দখল নিতে মরিয়া হয়ে উঠেছে।

শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে হাবিবুর রহমান হবির নেতৃত্বে একদল দুর্বৃত্ত কলেজে ঢুকে পড়েন। এসময় তিনি (হাফিজুর রহমান) কলেজের শিক্ষক মিলনায়তনে শিক্ষকদের সাথে কথা বলছিলেন। কোন কিছু বুঝে ওঠার আগেই দুর্বৃত্তরা হামলা চালিয়ে তাকে বেধড়ক পিটিয়ে জখম করে। হামলাকারীদের ভয়ে অন্য শিক্ষকরা তাকে রক্ষা করতে এগিয়ে আসেননি। এসময় তার কাছ থেকে জোরপূর্বক পদত্যাগপত্রে সই করে নেন।

হাফিজুর রহমান আরও জানান, কলেজের সহকারি অধ্যাপক আব্দুল্লা আল মামুন, আবুল হাশেম ও আব্দুল্লাহ আল বাকীর দিকনির্দেশনায় দুর্বৃত্তরা কলেজ ক্যাম্পাসে ঢুকে তাকে মারপিটের পর পদত্যাগপত্রে সই করে নিয়েছেন। হামলাকারীরা ওই শিক্ষকদের ভাড়াটিয়া সন্ত্রাসী। ঘটনার প্রমান নষ্ট করতে দুর্বৃত্তরা সিসি ক্যামেরার ফুটেজ ও কম্পিউটার নিয়ে যায়। এই ঘটনায় তিনি মামলা করবেন বলে জানিয়েছেন।

সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আব্দুর রহিম মোড়ল জানান, অধ্যক্ষ হাফিজুর রহমানের শরীরে চাপা আঘাতের চিহ্ন রয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত।

মেসেঞ্জার/বিল্লাল/তারেক

×
Nagad