ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

রায়পুরে ভূমিদস্যদের অত্যাচার থেকে রক্ষার দাবিতে মানববন্ধন

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৩১, ৬ অক্টোবর ২০২৪

রায়পুরে ভূমিদস্যদের অত্যাচার থেকে রক্ষার দাবিতে মানববন্ধন

ছবি: মেসেঞ্জার

লক্ষ্মীপুরের রায়পুরে ভূমিদস্যু ও আওয়ামী লীগ নেতা  হারুন ও খিজিরের অত্যাচার থেকে বাঁচতে  মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার  (৫ অক্টোবর) সকালে পৌর শহরের নতুন বাজার এলাকায়  সম্মিলিত সচেতন নাগরিক জোটের ব্যানারে  এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে তাদের বিরুদ্ধে অত্যাচারের বর্ণনা  দিয়ে একটি সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগীরা।

অভিযুক্ত হারুন ও খিজির আলম কেরোয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের দরগারখোলা এলাকার খলিফার বাড়ির মৃত নুর মুহাম্মদ ছেলে। দুজনেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত, খিজির আলম ২নং ওয়ার্ড আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক। আওয়ামী লীগের ক্ষমতার প্রভাব খাটিয়ে ভূমিধস্যুতা,চাঁদাবাজি, ভয় ভীতি , মামলা হামলা দিয়ে স্থানীয়দের হয়রানীর করার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে ।

সংবাদ সম্মেলন ও মানববন্ধনে ভুক্তভোগী  আবুল কাশেম মিলন, দেলোয়ার হোসেন, কামরুল ইসলাম, কামরুল জামান সবুজ ও সুজন সহ স্থানীয়রা বলেন, আমারা দীর্ঘ ১৭ বছর ধরে আওয়ামী লীগ নেতা ভূমি দুস্য খিজির আলম ও হারুনুর রশিদ এর অত্যাচারে অতিষ্ট। তাহাদের ভয়ে এলাকার কোন ব্যক্তি তাদের বিরুদ্ধে কথা বলতে পারত না। বহিরাগত লাঠিয়াল বাহিনী দিয়া এলাকাকে আতঙ্কিত করে রেখেছে। দলিল খতিয়ান সুত্রে আমরা জমির মালিক হলেও জমি গুলো বিভিন্ন সময়ে বিভিন্ন অযুহাতে বেদখল দিয়ে ভোগ দখল করে আসছে তারা। আমরা কয়েক বার এলাকায় এবং থানা পর্যায়ে বসার পরে ও কোন ফয়সালা হয়নি। তাহারা গায়ের জোর দেখিয়ে আমাদের এবং এলাকার মানুষদেরকে আতঙ্কে রাখে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। এবং জীবন নাশের ভয় দেখায়। তাদের আশ্রয়  প্রশ্রয়দাতা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল পাঠান ও  তার ছেলে মেহেদী হাসান শিশির, তাদের ক্ষমতা ভলেই এলাকাবাসীর উপর অত্যাচার করতো। আমরা আমাদের বেদখল হওয়া জমির দখল চাই। স্থানীয় প্রসাশন নিরপেক্ষ লোক দিয়ে তদন্ত করে উল্লেখিত ভূমি দুস্য খিজির আলম ও তাহার ভাই হারুন এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি। এবং তাদের বিচার কামনা করছি।

মেসেঞ্জার/সুমন/ফামিমা

×
Nagad