ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

নরসিংদীতে তাঁতবোর্ডের চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১১, ৬ অক্টোবর ২০২৪

নরসিংদীতে তাঁতবোর্ডের চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

ছবি : মেসেঞ্জার

নরসিংদীতে তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষকে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেন কর্তৃক লাঞ্চিত করার প্রতিবাদে নরসিংদী প্রতিবাদী মানববন্ধন করেছে শিক্ষক ও কর্মকর্তারা। রোববার (৬ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে নরসিংদী সদর উপজেলার সাহেপ্রতাব এলাকায় তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়েছে। 

শিক্ষকরা বলছেন, শনিবার (৫ অক্টোবর) প্রতিষ্ঠান পরিদর্শনে এসে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেন নরসিংদী তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুল হক ও প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজার কামনাশিস দাসকে অভিযুক্ত চেয়ারম্যান মাহমুদ হোসেন একাধিকবার মারতে আসেন, লাঞ্চিত করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

যা তার শিষ্টাচার বহির্ভূত আচরণ। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং চেয়ারম্যান পদ থেকে মাহমুদ হোসেনকে অপসারণের দাবি জানান।

ইনস্ট্রাক্টর তুষার হাসান বলেন, শনিবার বস্ত্র, পাট ও নৌপরিবহন উপদেষ্টা এম শাখাওয়াত হোসেন আমাদের প্রতিষ্ঠান পরিদর্শনে এসে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা করেন। মতবিনিময় সভার ঠিক পর পর, তাঁতবোর্ডের চেয়ারম্যান আমাদের অধ্যক্ষকে মঞ্চের পিছনে ডেকে নিয়ে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

পরে বোর্ডের জেনারেল ম্যানেজার (ম্যানেজমেন্ট) কামনাশিস দাস উপস্থিত হলে তাকেও গালাগালাজ করা হয়। অধ্যক্ষ চাইছিলেন তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিএসসি প্রোগ্রাম চালিয়ে নেয়ার জন্য কিন্তু চেয়ারম্যান তা চাইছিলেন না, যার জন্য চেয়ারম্যান অশালীন আচরণ করেছেন। আমরা ঘটনার প্রতিবাদ জানাচ্ছি এবং তদন্ত সাপেক্ষে তাঁতবোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেনের বিচার দাবি করছি। 

এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র ইন্সট্রাক্টর গুলজার হোসেন, সিনিয়র ইন্সট্রাক্টর (ম্যানেজমেন্ট) জাকিয়া সুলতানা, ইন্সট্রাক্টর শরীফ আল মাহমুদ ও মাহমুদুল আলম সরকার, রাকিবুল হাসান ও রেজিস্ট্রার আলেপ উদ্দিন সহ প্রায় শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

মেসেঞ্জার/কাওসার/তারেক

×
Nagad