ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

হাতিয়ায় সাংবাদিকের ৩ ভাইয়ের উপর সন্ত্রাসী হামলা, গ্রেপ্তার ২

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৭, ৬ অক্টোবর ২০২৪

হাতিয়ায় সাংবাদিকের ৩ ভাইয়ের উপর সন্ত্রাসী হামলা, গ্রেপ্তার ২

ছবি : মেসেঞ্জার

হাতিয়া উপজেলায় সাংবাদিক মামুন রাফির ৩ ভাইয়ের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে নুরুল আমি মেম্বার ও রাকিব নামে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৬ আক্টোবর) সকালে গ্রেপ্তারকৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এর আগে শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার বুড়িরচর ইউনিয়নের হাজির বাজার এলাকায় এ হামলার ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মামুন রাফি চট্টগ্রামে সাংবাদিকতার সুবাদে হাতিয়ার বিভিন্ন বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করে আসছে। ফলশ্রুতিতে তার ভাইদেরকে বহুবার হামলার শিকার হতে হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১১ টার দিকে নিজেদের দোকান বন্ধ করে বাড়ির উদ্দেশ্যে যাওয়ার পথে রাফির ভাই তাজুল, শামীম ও আরিফকে স্থানীয় ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিনের অস্ত্রধারী সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায়।

হামলাকারীরা তাদের তিনজনকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে। তাদের চিৎকারে আশপাশের লোকজন এসে উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এদের মধ্যে শামীমের অবস্থা আশংকাজনক।

এ ঘটনায় তাজুল ইসলাম বাদী হয়ে নুরুল আমিন, রাকিব, ইব্রাহীম, নিরব, ইউনুস, ছাইফুল, মিরাজ সহ অজ্ঞাত ৫-৬ জনকে আসামী করে হাতিয়া থানায় মামলা দায়ের করেন।

আহত তাজুল ইসলাম বলেন, আমার ভাই সাংবাদিকতা করার কারণে সব সময় নুরুল আমিন মেম্বার সহ তার সন্ত্রাসীরা হুমকি দিত। এর আগেও আমাদের উপর হামলা হয়েছে। শুক্রবার রাতে তারা অতর্কিত হত্যার উদ্দেশ্যে আমার ভাই শামীমের উপর হামলা করে।

উদ্ধারের করার চেষ্টা করলে আমাদেরকেও পিটিয়ে আহত করে। এসময় আমার সাথে থাকা বিকাশের নগদ ২ লাখ নব্বই হাজার টাকা, স্বর্ণের চেইন সহ মোইল ফোন লুট করে নিয়ে যায়। আমরা এ সন্ত্রাসী হামলার বিচার চাই। হাতিয়া থানা ওসি (তদন্ত) মোহাম্মদ মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় নুরুল আমিন মেম্বার সহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারের অভিযান চলছে।

মেসেঞ্জার/রাসেল/তারেক

×
Nagad