ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ফটিকছড়িতে বন কর্মীকে হত্যা চেষ্টা ভূজপুর থানায় মামলা

ফটিকছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৯, ৬ অক্টোবর ২০২৪

ফটিকছড়িতে বন কর্মীকে হত্যা চেষ্টা ভূজপুর থানায় মামলা

ছবি : মেসেঞ্জার

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার হাজারিখিল রেঞ্জের ফটিকছড়ি বিটে, একাধিক বন কর্মীকে হত্যা চেষ্টা ও আঘাতের অভিযোগে শনিবার (৫ অক্টোবর) ভূজপুর থানায় মামলা দায়ের হয়েছে।

ঘটনার বিষয়ে চট্টগ্রাম উত্তর বনবিভাগের এসিএফ জয়নাল আবেদীন জানান,পশ্চিম ভূজপুর এলাকার আনন্দপুর গ্রামের মোঃ ইউসুফ (৪০) পিতা: মৃত আলী আহম্মদ শনিবার তার কিছু সন্ত্রাসী ও গাছ পাচারকারী সিন্ডিকেট নিয়ে আমাদের বন বিভাগ এর ফটিকছড়ি বিটে ২ জন স্টাফকে, গাছ পাচারে সময় ঘটনাস্থলে ছুরি, রাম দা ও অন্যান্য ধারালো অস্ত্র দিয়ে মারাত্মক জখম করেছে।

স্টাফ ২ জন ফটিকছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় দুজনকে রবিবার (৬ অক্টোবর) ঢাকা পাঠানো হয়েছে। ইউছুফের বিরুদ্ধে আগে থেকে বন ও পরিবেশের ক্ষতি করায়, বেশ কয়েকটি বনমামলা রয়েছে।

অভিযুক্তদের বিরুদ্ধে পেনাল কোড ১৪৩,৩২৩,৩২৪,৩২৬,৩০৭,৫০৬,৩৪ ধারায় মামলা রুজু করা হয়েছে বলে রবিবার মধ্যরাতে, নিশ্চিত করেছেন ভূজপুর থানার নবাগত অফিসার্স ইনচার্জ মো.আরজুন। এ ব্যাপারে প্রয়োজনীয়, ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

অভিযুক্তরা হলেন ১. মোঃ ইউসুফ (৪০), পিতা-মৃত আলী আহাম্মদ, ২.মোঃ আজম (২৬), পিতা-মোঃ ইউসুফ ৩. মোঃ তাহের (৩৫), পিতা-মৃত আলী আহাম্মদ ৪. পাখি আক্তার (৩২), স্বামী-মোঃ ইউসুফ, ৫.মোহাম্মদ কবীর (৩০), পিতা-অজ্ঞাত, অভিযুক্তরা হলেন ৪নং ভূজপুর ইউপিরপশ্চিম ভূজপুর এলাকার, আনন্দপুর গ্রামের ২নং ওয়ার্ড এর বাসিন্দা।

মেসেঞ্জার/ইফতেখার/তারেক

×
Nagad