ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

আলীকদমে সেনাজোনের উদ্যোগে দুর্গোৎসব উপলক্ষে নিরাপত্তা বিষয়ক সভা

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৩, ৬ অক্টোবর ২০২৪

আলীকদমে সেনাজোনের উদ্যোগে দুর্গোৎসব উপলক্ষে নিরাপত্তা বিষয়ক সভা

ছবি : মেসেঞ্জার

বান্দরবানের আলীকদম সেনাজোন শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন বজায় রাখার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দূর্গম পাহাড়ী এলাকার জনগণ প্রকৃতির উপর নির্ভরশীল এবং সাধারণ মানের জীবনযাপনে অভ্যস্থ। আলীকদম সেনাজোন আলীকদম ও লামা উপজেলায় নিরাপত্তা নিশ্চিতকরণের পাশাপাশি এই এলাকার সাধারণ জনগণ এবং স্থানীয় প্রশাসনকে বিভিন্ন সময়ে সর্বাত্মক সহায়তা করে আসছে।

অপারেশন উত্তরণের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তর বান্দরবান রিজিয়নের অধীনে থেকে জোনসমূহ তাদের দায়িত্বপূর্ণ এলাকার সার্বিক উন্নয়নের জন্য বেসামরিক প্রশাসন ও স্থানীয় প্রতিনিধিদের সাথে সমন্বয় করে কাজ করে যাচ্ছে।

আলীকদম জোনের আওতাধীন এলাকায় বাঙ্গালী, পাহাড়ী ও মুসলমান ছাড়াও সনাতন ধর্মালম্বী হিন্দু, বৌদ্ধ ও বিভিন্ন ক্ষুদ্র নৃ তাত্বিক জনগোষ্ঠী বসবাস করে। সাধারণ জনগণের মধ্যে অসাম্প্রদায়িক মনোভাব তৈরিতে জোন সর্বদা সচেষ্ঠ থাকে। শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব।

শারদীয় দূর্গোৎসব উপলক্ষে আলীকদম সেনা জোনের আওতাধীন আলীকদম ও লামা উপজেলার বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি ও সেক্রেটারীর সমন্বয়ে একটি নিরাপত্তা বিষয়ক সমন্বয় সভা আলীকদম সেনা জোনের ঝান্টিন সংলগ্ন হলরুমে অনুষ্ঠিত হয়।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নিরাপত্তা বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেজর মো. মঞ্জুর মোর্শেদ মিলন, পিএসসি, জোন উপ-অধিনায়ক, আলীকদম সেনা জোন। এছাড়াও আলীকদম সেনাজোনের মেজর মো. পাভেল মাহমুদ রাসেল, জোনাল স্টাফ অফিসার, আলীকদম সেনা জোন। 

জোন উপ-অধিনায়ক উপস্থিত সকলকে বলেন, নির্বিঘ্নে ধর্মীয় মহোৎসব পালনের স্বার্থে এবং সুষ্ঠুভাবে পূজা পরিচালনার লক্ষ্যে আলীকদম সেনা জোন কর্তৃক সর্বদা সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবে। এরপর আলীকদম সেনাজোন (৩১ বীর) কর্তৃক পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাসিক অনুদান প্রদান করেন।

রবিবার (৬ অক্টোম্বর) সকাল ১০ ঘটিকার সময় আলীকদম সেনা জোনের ক্যান্টিন সংলগ্ন হলরুমে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিমখানার শিক্ষক শিক্ষার্থী, গরীব ও দুঃস্থ পরিবারসহ উপজাতীয় মুসলিম কল্যাণ সংস্থা এবং আলীকদম মুরং কমপ্লেক্সে ছাত্র-ছাত্রীদের খাবার বিল, ইলেকট্রিক এবং ক্রীড়া সামগ্রী বাবদ আর্থিক অনুদান প্রদানসহ সর্বমোট ৩.৮৪,১৩৩.০০ (তিন লক্ষ চুরাশি হাজার একশত তেত্রিশ মাত্র) টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।

এ সময় প্রধান অতিথি বলেন, আলীকদম সেনা জোনের পক্ষ থেকে অসহায়দের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও উন্নয়নমূলক কাজ চলমান আছে এবং ভবিষ্যতেও থাকবে। সেই সাথে আলীকদম জোনের আওতাধীন সকল ক্যাম্পগুলোতেও অসহায়দের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও উন্নয়ন মূলক কাজ এবং দুঃস্থদের চিকিৎসার্থে মেডিকেল ক্যাম্পেইন এর মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে,জোন কর্তৃক প্রতিমাসেই এসকল প্রতিষ্ঠানকে অনুরুপ অনুদান প্রদান করা হয়ে থাকে।

মেসেঞ্জার/তঞ্চঙ্গ্যাঁ/তারেক

×
Nagad