ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

দুর্গাপূজার উপলক্ষে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার মতবিনিময় সভা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৯, ৬ অক্টোবর ২০২৪

দুর্গাপূজার উপলক্ষে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার মতবিনিময় সভা

ছবি : মেসেঞ্জার

আসন্ন শারদীয়া দূর্গোৎসব উদযাপন উপলক্ষে হাটহাজারী উপজেলায় বিএনপি’র পক্ষ থেকে সনাতন ধর্মাবলম্বীদের প্রতি সার্বিক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ঘোষণা করা হয়েছে। রোববার (৬ অক্টোবর) দুপুরে হাটহাজারী উপজেলায় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস. এম ফজলুল হক এ ঘোষণা দেন।

তিনি বলেন, “বিএনপি সব সময় ধর্মীয় সম্প্রীতিতে বিশ্বাসী এবং অতীতের মতোই এই উৎসব পালনে প্রয়োজনীয় সকল সহযোগিতা করতে আমরা বদ্ধপরিকর।” তিনি আরও উল্লেখ করেন যে, “বিএনপি কখনো সাম্প্রদায়িকতার পথে হাঁটে না। আমাদের কৃষ্টি, সংস্কৃতি ও পারস্পরিক সম্পর্ক সব সময় সাম্প্রদায়িকতার উর্ধ্বে ছিল এবং থাকবে।”

এস.এম ফজলুল হক তার বক্তব্যে আরও বলেন, হাটহাজারী ঐতিহ্যগতভাবে শান্তিপূর্ণ একটি জনপদ, এবং এখানে বিএনপি দীর্ঘদিন প্রতিনিধিত্ব করেছে। অতীতে এ অঞ্চলে কোনো ধর্মীয় গোষ্ঠীর হয়রানির নজির নেই। বিএনপি এবারও পূজামন্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার করার আহ্বান জানায়, যেন কোনো দুষ্কৃতিকারী পরিস্থিতি অবনতি করতে না পারে।

তিনি আরও উল্লেখ করেন, “আগস্ট বিপ্লবের পর আমাদের দেশের সাধারণ মানুষ বিশেষ করে ছাত্র জনতা ও মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা সংখ্যালঘুদের নিরাপত্তায় অগ্রণী ভূমিকা পালন করেছেন। এ উদ্যোগ প্রশংসনীয় এবং বিএনপি এ ধারা বজায় রাখতে প্রতিজ্ঞাবদ্ধ।” মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকরা বিএনপি’র এ উদ্যোগকে স্বাগত জানায় এবং সকল ধর্মের মানুষের মধ্যে ঐক্য ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানায়।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক মাহবুবুল আলম চৌধুরী, উত্তর জেলা বিএনপি নেতা হারুন অর রশীদ চেয়ারম্যান, মো. নুরুন্নবী তালুকদার, জাকের হোসেন চেয়ারম্যান, জেলা যুবদলের সহ-সভাপতি মো. গিয়াস উদ্দিন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী রাশেদুল আলম, রায়হান উদ্দিন, সাংবাদিক শ্যামল নাথ প্রমুখ।

মেসেঞ্জার/সুমন/তারেক

×
Nagad