ঢাকা,  সোমবার
০৭ অক্টোবর ২০২৪

The Daily Messenger

মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: ২১:৪০, ৬ অক্টোবর ২০২৪

আপডেট: ২১:৫৮, ৬ অক্টোবর ২০২৪

মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা

ছবি : মেসেঞ্জার

'শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে যথাযোগ্য মর্যাদায় রাজধানীর উপকণ্ঠে অবস্থিত দেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজে বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত হয়েছে। 

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে এই কলেজের বর্তমান ও সাবেক শিক্ষক মন্ডলীর মিলনমেলায় পরিণত হয়। জাতির মেরুদন্ড শিক্ষার কারিগর শিক্ষকদের মিলনমেলায় পরিণত করার মহতি উদ্যোগ নেন এবং দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও শিক্ষার মানোন্নয়নে আলোচনায় সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পিয়ারা নার্গিস।

কলেজ অধ্যক্ষ বিশ্বের সবচেয়ে উন্নত শিক্ষা ব্যবস্থা বাংলাদেশে গড়ে তোলার লক্ষ্যে অত্যাধুনিক কারিকুলাম প্রবর্তন সহ শিক্ষার মনোনয়নে শিক্ষকদের কাঙ্ক্ষিত মর্যাদা বৃদ্ধির আহ্বান জানান। কলেজ মিলনায়তনে (৫ অক্টোবর) শিক্ষক দিবসের এই কর্মসূচি পালিত হয়।

শিক্ষক দিবসের অনুষ্ঠানমালাকে বর্ণাঢ্য ও আকর্ষণীয় করে উদযাপনের জন্য বর্তমান অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর পিয়ারা নার্গিসকে আন্তরিক অভিনন্দন ও তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আলোচনায় শিক্ষকবৃন্দ ঐতিহ্যবাহী এই কলেজে প্রতিবছর এরূপ বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করার জন্য কলেজ কর্তৃপক্ষকে অনুরোধ জানান। 

আনন্দঘন পরিবেশে আকর্ষণীয় শিক্ষক দিবসের অনুষ্ঠানমালায় অত্র কলেজের বর্তমান ও অবসরপ্রাপ্ত সম্মানিত শিক্ষকবৃন্দ অংশ নেন।

মেসেঞ্জার/নজরুল/তারেক

×
Nagad