ঢাকা,  বুধবার
০৯ অক্টোবর ২০২৪

The Daily Messenger

দুর্গাপূজায় বগুড়া চেলোপাড়ায় তারেক রহমান প্রদত্ত বস্ত্র বিতরণ

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৯, ৮ অক্টোবর ২০২৪

দুর্গাপূজায় বগুড়া চেলোপাড়ায় তারেক রহমান প্রদত্ত বস্ত্র বিতরণ

ছবি : মেসেঞ্জার

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বগুড়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রদত্ত শারদ উপহারস্বরূপ প্রায় ২ হাজার মানুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে শহরের চেলোপাড়া হরিবাসর ও শনি মন্দির প্রাঙ্গনে পৃথক আয়োজনে পৌরসভার সাবেক প্যানেল মেয়র-১ ও জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাসের উদ্যোগে প্রতি বছরের মতো সনাতন ধর্মাবলম্বী মানুষের মাঝে এই বস্ত্র বিতরণ করা হয়।

৬নং ওয়ার্ড বিএনপি'র সাবেক সভাপতি বেলাল হোসেন নান্নুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে দেশনায়ক তারেক রহমানের উপহারস্বরূপ নতুন বস্ত্র সকলের হাতে তুলে দেন জেলা বিএনপির সভাপতি ও বগুড়া পৌরসভার সাবেক মেয়র রেজাউল করিম বাদশা।

এসময় তিনি বলেন, আজ হাজার কিলোমিটার দূরে সেই শুধু সুদূর লন্ডনে থেকেও দেশ নায়ক তারেক রহমানের অন্তর এই বাংলার সাধারণ জনগণের জন্য কাঁদে। বিএনপি সর্বদাই অসাম্প্রদায়িক চেতনার দল, যে দল কখনো মানুষে মানুষে ভেদাভেদ করে না। তাইতো পূজার আগে তারেক রহমানের নির্দেশেই তারা উপহার নিয়ে সনাতন ধর্মাবলম্বী সকল মানুষের কাছে ছুটে যাচ্ছেন।

এছাড়াও তিনি বলেন, হিন্দু মানেই আওয়ামী লীগ এই কথাটি সম্পূর্ণ ভুল ধারণা কারণ এই বাংলাদেশে সনাতন ধর্মাবলম্বীদের ৯০ ভাগ জায়গা আওয়ামীলীগই বিভিন্ন সময় দখল করেছে। যা আর কখনো এই সোনার বাংলাদেশ হবে না। আগামীর বাংলাদেশ সম্প্রীতি রক্ষার এক অনন্য নজির স্থাপিত হবে তারেক রহমানের হাত ধরেই। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বগুড়া জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও বগুড়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন বলেন, তারেক রহমানের নেতৃত্বে ও দিক-নির্দেশনায় আগামীর বাংলাদেশ হবে সবার। যেখানে থাকবে না ধর্ম, বর্ণ, জাতি কিংবা মানুষে মানুষে বৈষম্য। এবারের শারদীয় দুর্গোৎসবে বগুড়া জেলা জুড়ে প্রতিটি মন্দিরের নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন তারা।

তিনি বলেন, এ লক্ষ্যে ইতিমধ্যেই জেলা বিএনপির পক্ষ থেকে এলাকাভিত্তিক বিভিন্ন মনিটরিং টিম গঠন করে দেয়া হয়েছে। তিনি বলেন, চেলোপাড়ার মতো ঘন বসতিপূর্ণ একটি এলাকায় জননন্দিত কাউন্সিলর বিএনপি নেতা পরিমল চন্দ্র দাসের নেতৃত্বে সনাতন ধর্মাবলম্বী মানুষের মাঝে বিএনপি এবং দেশনায়ক তারেক রহমানের জন্যে যে ভালবাসার জোয়ার উঠেছে তা প্রমাণ করে চেলোপাড়া ও নাটাইপাড়া বরাবরই বিএনপির ঘাঁটি ছিলো ও আছে।

বস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরও বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহীদ উন নবী সালাম, শহর বিএনপির সভাপতি হামিদুল হক চৌধুরী হিরু, আমিনুল ইসলাম, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল রায় প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা শাহজাহান আলী সাজা, জাহাঙ্গীর হোসেন, ৬নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি হুমায়ুন কবির, কালাম শেখ, আল মাহমুদ তারেক বাতেন, দীপক কুমার দাস, ৬নং ওয়ার্ড বিএনপি'র সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, মহিদুল হাসান স্বপন, আবুল কালাম আজাদ, ছাত্রনেতা আবু জাফর জেমস, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সদস্য আবু সাঈদ দুখু, আব্দুল হালিম পিয়াস প্রমুখ।

এদিকে শারদীয় দুর্গোৎসবের মহাপঞ্চমীতে পরিমল চন্দ্র দাসের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপহারস্বরূপ নতুন বস্ত্র পেয়ে প্রায় ২ হাজার মানুষের পরিবারে শারদ আনন্দ ফুটে উঠেছে। তারা প্রত্যেকেই কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আয়োজকদের প্রতি। 

মেসেঞ্জার/সঞ্জু/তারেক