ঢাকা,  বুধবার
০৯ অক্টোবর ২০২৪

The Daily Messenger

বগুড়ায় কবি সুলতান স্যান্নালের ওপর হামলা

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ২১:৩৩, ৮ অক্টোবর ২০২৪

বগুড়ায় কবি সুলতান স্যান্নালের ওপর হামলা

ছবি : মেসেঞ্জার

বগুড়ায় কবি সুলতান স্যান্নালের ওপর হামলার অভিযোগে লেখকচক্রের সভাপতি ইসলাম রফিকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। রোববার (৬ অক্টোবর) রাতে বগুড়া সদর থানায় এ অভিযোগ করা হয়, যেখানে ইসলাম রফিক, সদস্য সাফওয়ান আমিন এবং অজ্ঞাত চার-পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে। সুলতান স্যান্নাল অভিযোগে উল্লেখ করেন, ইসলাম রফিক ১৬ বছর ধরে বগুড়া লেখকচক্রের সভাপতির পদ দখল করে রেখেছেন। রাজনৈতিক পরিবর্তনের পর তিনি পুনরায় ঐ পদ ধরে রাখার চেষ্টা করেন।

এই বিষয়টি নিয়ে ফেসবুকে বিস্তারিত পোস্ট দেওয়ার পর তারা ক্ষিপ্ত হয়ে রোববার রাত ১০টার দিকে অজ্ঞাত ভাড়াটে লোক দিয়ে তার ওপর হামলা চালায় এবং হত্যার হুমকি দেয়। স্থানীয় বাসিন্দারা তার চিৎকার শুনে তাকে উদ্ধার করে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করেন। সুলতান স্যান্নাল বগুড়ার শিবগঞ্জ উপজেলার উত্তর শ্যামপুরের তজমাল হকের ছেলে। তার প্রকৃত নাম সুলতান হোসেন, তবে পাঠক মহলে তিনি সুলতান স্যান্নাল নামে পরিচিত।

তিনি জানান, রোববার রাতে তিনি কয়েকজন কবি-সাহিত্যিক বন্ধুর সঙ্গে বগুড়া শহীদ খোকন পার্কে গল্প করে বাড়ি ফিরছিলেন। সাতমাথার টেম্পল রোডের সামনে পৌঁছালে সাফওয়ান আমিন তাকে ডাক দেন। সেখানে যাওয়ার সঙ্গে সঙ্গে ফেসবুকে দেওয়া স্ট্যাটাসের জের ধরে তিনি হামলার শিকার হন।

বগুড়া লেখকচক্রের সভাপতি ইসলাম রফিক সাংবাদিকদের জানান, তিনি সুলতান স্যান্নালের ওপর হামলা বা মারপিটের বিষয়ে কিছু জানেন না। বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এস এম মইনুদ্দীন বলেন, অভিযোগ পাওয়া গেছে এবং তদন্ত শেষে আইান ব্যবস্থা নেয়া হবে।

মেসেঞ্জার/আলমগীর/তারেক