ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

সিংগাইরে ন্যাশনাল ব্যাংকে টাকা না পেয়ে ভোগান্তিতে গ্রাহকরা

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ০৮:২৫, ১০ অক্টোবর ২০২৪

সিংগাইরে ন্যাশনাল ব্যাংকে টাকা না পেয়ে ভোগান্তিতে গ্রাহকরা

ছবি: মেসেঞ্জার

মানিকগঞ্জের সিংগাইরে ন্যাশনাল ব্যাংক পিএলসি শাখায় গ্রাহকরা পাচ্ছেন না তাদের চাহিদা মতো জমাকৃত টাকা। ফলে, ভোগান্তিতে পড়েছেন তারা। গত দু’মাস ধরে এমন পরিস্থিতির সৃষ্টি হলেও চলতি মাসে তা প্রকট আকার ধারন করে।

সোম, মঙ্গল ও বুধবার ৩ দিনে ব্যাংকে গিয়ে দেখা গেছে, ভুক্তভোগী গ্রাহকদের উপচেপড়া ভীড়। দায়িত্বরত ব্যাংক কর্মকর্তাদের সাথে গ্রাহকদের চলছে তর্ক-বিতর্ক। গ্রাহকরা চাচ্ছেন তাদের চাহিদামত টাকা। অন্যদিকে, ব্যাংক কর্মকর্তারা তা দিতে পারছেন না। বাগ-বিতন্ডার এক পর্যায়ে গ্রাহকদের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তাদের কখনো-কখনো অসদাচরণ করতে দেখা গেছে।

ব্যাংকে টাকা নিতে আসা গ্রাহক সায়েস্তা এলাকার শেখ কহিনুর অভিযোগ করে বলেন, আমি ১ লক্ষ টাকা উত্তোলন করতে চাইলে আমাকে দেয়া হয়েছে মাত্র ১০ হাজার টাকা। একই অভিযোগ করেন পৌর বাজারের ব্যবসায়ী শুভ। অপরগ্রাহক আজিমপুর গ্রামের রোজিনা আক্তার বলেন, বিদেশ থেকে পাঠানো ২ লাখ টাকা উত্তোলন করতে গেলে আমাকে ১০ হাজার টাকা নিতে বলেন। পরবর্তীতে আমি স্থানীয় এক সংবাদ কর্মীর শরনাপন্ন হলে আমাকে ৩০ হাজার টাকা দিয়ে সান্তনা দেন। এ সময় ব্যাংকে টাকা নিতে আসা অন্যান্য গ্রাহকরা জানান, ১০ হাজার টাকার বেশী কাউকে দেয়া হচ্ছে না।

ব্যাংক কর্মকর্তা আইভী আফরিন বলেন, ব্যাংকে টাকার সংকট। গত মাসে ২০ হাজার করে দিলেও এ মাসে ১০ হাজারের বেশী টাকা দিতে পারছি না।

এ ব্যাপারে ন্যাশনাল ব্যাংক সিংগাইর শাখার ম্যানেজার মোহাম্মদ মারুফ বলেন, নতুন গভর্নর যোগদানের পর চলতি হিসাব ফ্রিজ করে দেয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গ্রাহকদের কাছ থেকে রিসিভ করা টাকা থেকেই উত্তোলনকারী গ্রাহকদের ১০ হাজার টাকার বেশী দেয়া সম্ভব হচ্ছে না।

মেসেঞ্জার/বাদল/আজিজ