ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

মুন্সিগঞ্জের পূজা মন্ডপ পরিদর্শনে স্বরাষ্ট্র উপদেষ্টা

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১১, ১২ অক্টোবর ২০২৪

মুন্সিগঞ্জের পূজা মন্ডপ পরিদর্শনে স্বরাষ্ট্র উপদেষ্টা

ছবি : মেসেঞ্জার

শারদীয় দুর্গোৎসবের সার্বিক পরিস্থিতি সরেজমিনে পর্যবেক্ষণ করতে, মুন্সিগঞ্জের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। শনিবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে শ্রীনগর ও সিরাজদিখান উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ ঘুরে দেখেন তিনি। এ সময় সনাতন ধর্মালম্বীদের সাথে সংক্ষিপ্ত মতবিনিময় করেন উপদেষ্টা। 

পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, সব শঙ্কা কাটিয়ে নির্বিঘ্নে শারদীয় উৎসব উদযাপিত হয়েছে সারা দেশে। 

তিনি আরও বলেন, এবার অপ্রীতিকর ঘটনা এড়াতে সারাদেশের সকল পূজা মন্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি, সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করেছে সেনাবাহিনী ও নৌ বাহিনীর সদস্যরা।

উপদেষ্টা বলেন, শারদীয় উৎসবকে উৎসবমুখর করে তুলতে, সরকারের পক্ষ থেকে এ বছরই সবচেয়ে বেশি অর্থ বরাদ্ধ দেওয়া হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের। অন্যান্য বছর আড়াই থেকে তিনকোটি টাকা পূজা উদযাপনের জন্য বরাদ্ধা দেওয়া হলেও এবার প্রায় চার কোটি টাকা অর্থ বরাদ্ধ দেয়া হয়েছে।

এছাড়া, সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছিল অন্তর্বর্তীকালীন সরকারের পক্ষ থেকে। আগামীকাল রবিবার (১৩ অক্টোবর) বিজয়া দশমীর মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে শারদীয়া দুর্গা উৎসবের, ফলে শেষ পর্যন্ত মাঠে থেকে কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী।

মেসেঞ্জার/শুভ/তারেক