ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

‘প্রতিটি ধর্মের মানুষের নাগরিক অধিকার নিশ্চিত করতে কাজ করছে অন্তর্বর্তীকালীন সরকার’

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২১:২০, ১২ অক্টোবর ২০২৪

‘প্রতিটি ধর্মের মানুষের নাগরিক অধিকার নিশ্চিত করতে কাজ করছে অন্তর্বর্তীকালীন সরকার’

ছবি : মেসেঞ্জার

প্রতিটি ধর্মের নাগরিক বাংলাদেশে যাতে স্বাধীনভাবে ধর্মচর্চা করতে পারে সেই লক্ষ্য উদ্দেশ্য নিয়ে কাজ করে যাচ্ছেন অন্তর্বর্তীকালীন সরকার, এতে কোন বাঁধা থাকলে 'তা' সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন অর্ন্তবর্তীকালীন সরকারের শিল্প, গৃহায়ণ ও গণপূর্ত উপদেষ্টা আদিলুর রহমান খাঁন। শনিবার (১২ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মুন্সিগঞ্জের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা আরও বলেন, এবার সারাদেশে বিভিন্ন মন্দিরে যেসব বিশৃঙ্খল ঘটনা ঘটেছে সেসব ঘটনা খতিয়ে দেখছে আইন-শৃঙ্খলা বাহিনী। এতে যারাই জড়িত থাকুক না কেন প্রত্যেককেই আইনের আওতায় আনা হচ্ছে।

এছাড়া অতীতেও যারা দুর্বিতায়নের সাথে ও মানুষের অধিকার কেড়ে নেয়ার সাথে জড়িত ছিল তারাই এসব ঘটনা ঘটিয়েছে বলে তিনি মন্তব্য করেন। তিনি আরও বলেন,বাংলাদেশের প্রতিটি মানুষের নাগরিক অধিকার রয়েছে,সবাই তার নিজ নিজ ধর্ম পালন করবে এতে কোন ধরনের বাঁধা থাকবে না।

এবার শারদীয় দুর্গা উৎসবকে নির্বিঘ্ন করতে সারাদেশে নিরলস ভাবে কাজ করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী ও নৌ বাহিনীর সদস্যরা। আগামীকাল রবিবার বিজয়া দশমীর মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে শারদীয় দূর্গা পূজার। ফলে শেষ পর্যন্ত মাঠে থেকে কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী।

মেসেঞ্জার/শুভ/তারেক