ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কিশোরগঞ্জে জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা গ্রেপ্তার

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৯, ১৪ অক্টোবর ২০২৪

কিশোরগঞ্জে জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার\

কিশোরগঞ্জের করিমগঞ্জে চাঁদাবাজির অভিযোগের মামলায় জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ন- সাধারণ সম্পাদক মোসাব্বির হোসেন সাদ্দামকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। সোমবার (১৪ অক্টোবর) দুপুরে করিমগঞ্জ থানা পুলিশ সাদ্দামকে আদালতে সোপর্দ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন। করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাব উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (১৩ অক্টোবর) দুপুরের দিকে করিমগঞ্জ অস্থায়ী সেনা ক্যাম্পের একটি অভিযানিক দল ও পুলিশ মিলে উপজেলার নিয়ামতপুর বাজারের মোড়গ মহল এলাকা থেকে তাকে আটক করে। পরে রাত সাড়ে নয়টার দিকে তাকে করিমগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

গ্রেপ্তার মোসাব্বির হোসেন সাদ্দাম উপজেলার নিয়ামতপুর ইউনিয়নে দেওপুর কাজলাহাটি গ্রামের কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমেদের ছেলে। এছাড়া তিনি করিমগঞ্জ উপজেলা বিএনপির দলীয় সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলামের (ভিপি সুমন) ছোট ভাই।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, সাদ্দামসহ অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জন (১১ আগস্ট) করিমগঞ্জ চামড়াঘাট থেকে ইটনা উপজেলার জয়সিদ্দি বাজার পর্যন্ত নদীপথে নৌকার মালিকদের নিয়ামতপুর বাজারের মোড়গ মহল স’মিল সংলগ্ন আসামিদের অফিসে ডেকে এনে দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে প্রত্যেকের কাছ থেকে ২০ হাজার টাকা করে ২২ লাখ টাকা চাঁদা দাবি করেন।

নৌকার মালিকেরা চাঁদার টাকা দিতে অস্বীকার করলে আসামিরা তাদেরকে হাত, পা বেঁধে মারপিট করে ও প্রাণে মেরে ফেলাসহ নৌকা দিয়ে যাত্রী পরিবহন বন্ধ করে দেওয়ার হুমকি দেন।

এছাড়াও (১০ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে নিয়ামতপুর বাজারের মোড়গ মহল স’মিল সংলগ্ন আসামিদের অফিসে নৌকার মালিক মো. নাঈম, মোতাব্বির হোসেন, সুরজুল ইসলাম, হদিস, রাসেল, হারুণ ও ছোবান তাদের প্রত্যেকের থেকে নগদ ১০ হাজার করে মোট ৭ লাখ টাকা এবং অপর নৌকার মালিক ফালানের কাছ থেকে নগদ ৫ হাজার চাঁদা নেন।

বাকি চাঁদার টাকা না দেওয়ায় আসামিরা তাদের কাছ থেকে জোরপূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে যাত্রী পরিবহনের নৌকা চলাচল বন্ধ করে দেন।

এসব ঘটনা নৌকার এক মালিক নুরুজ্জামান করিমগঞ্জ থানার দায়িত্বে নিয়োজিত সেনাবাহিনীকে জানালে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে রোববার দুপুর ২টার দিকে আসামি মোসাব্বির হোসেন সাদ্দামকে নিয়ামতপুর বাজারের মোড় থেকে গ্রেপ্তার করে। আটকের পর বাজারে উপস্থিত লোকজনের সামনে আসামি মোসাব্বির হোসেন সাদ্দাম চাঁদা দাবির ঘটনা ও চাঁদা আদায়ের কথা স্বীকার করেন।

মেসেঞ্জার/সাজু/তারেক