ঢাকা,  বুধবার
১৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ফরিদপুরে অবৈধ ড্রেজার জব্দ, ৩ মাসের জেল

ফরিদপুর প্রতিনিধি  

প্রকাশিত: ২১:০০, ১৫ অক্টোবর ২০২৪

ফরিদপুরে অবৈধ ড্রেজার জব্দ, ৩ মাসের জেল

ছবি : মেসেঞ্জার

ফরিদপুরের সদরপুরে ঢেউখালি ইউনিয়নের আড়িয়াল খাঁ নদী থেকে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করার সময় ১টি ড্রেজার জব্দ এবং ১ জনকে আটক করে তিন মাসের কারাদন্ড দিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৪ অক্টোবর) বিকালে উপজেলার ঢেউখালী ইউনিয়নের চরবলাশিয়া মাদ্রাসা ঘাট এ অভিযান পরিচালনা করা হয়।

আটকৃত ড্রেজার পরিচালক সদরপুর উপজেলার শেখ হায়দারের ছেলে শেখ হাসান (৩৫)। অভিযান পরিচালনা করেন, সদরপুর উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী হাকিম আল মামুন। ভ্রাম্যমাণ আদালত শেষে আটককৃত ব্যক্তিকে সদরপুর থানায় সোপর্দ করা হয়।

জানা যায়, শেখ হাসান দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে নদী, খাল, বিলসহ বিভিন্ন জায়গা থেকে আইন লঙ্ঘন করে ড্রেজার দিয়ে বালু কেটে আসছিলো। বালু কাটার বিষয়ে তার বিরুদ্ধে অনেক আগে থেকেই এলাকাবাসী অভিযোগ জানিয়ে আসছে। সেইসব অভিযোগের ভিত্তিতে তাকে বালু কাটা অবস্থায় গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসার আল মামুন জানান, ড্রেজার জব্দ করে স্থানীয় ইউপি সদস্যদের জিম্মায় রাখা রয়েছে, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে আমাদের উপজেলা প্রশাসন থেকে অভিযান অব্যাহত থাকবে।

মেসেঞ্জার/নাজিম/তারেক