ঢাকা,  বুধবার
১৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত শিক্ষার্থীর মরদেহ উত্তোলন

রাজশাহী ব্যুরো

প্রকাশিত: ১৩:৩২, ১৬ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত শিক্ষার্থীর মরদেহ উত্তোলন

ছবি: মেসেঞ্জার

রাজশাহীতে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত শিক্ষার্থী সাকিব আনজুমের মরদেহ ৭২ দিন পর আদালতের নির্দেশে কবর থেকে উত্তোলন করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সকালে নগরীর টিকাপাড়া কবরস্থান থেকে তার মরদেহ উত্তোলনের পর ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। এ সময় রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অয়ন ফারহান শামস, মামলার তদন্ত কর্মকর্তা, পুলিশ ও নিহতের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

মহানগর গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মশিয়ার রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানে সরকার পতনের পর পুলিশ ও চিকিৎসক না পাওয়ায় শিক্ষার্থী সাকিব আনজুমের মরদেহ সুরতহাল রিপোর্ট প্রস্তুত ও ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছিল। সে কারণে সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্তকারী কর্মকর্তা মরদেহ কবর থেকে উত্তোলনের জন্য আদালতে আবেদন করা হয়।

তিনি আরও জানান, ময়নাতদন্ত শেষে একই কবরে তার মরদেহ পুনরায় দাফন করা হবে। 

উল্লেখ্য, সাকিব আনজুম নিহতের ঘটনায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাসিকের সাবেক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন সহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের ৩৪২জন নেতাকর্মীর বিরুদ্ধে বোয়ালিয়া থানায় মামলা করেন নিহতের বাবা মাইনুল হক। মামলাটি বর্তমানে মহানগর গোয়েন্দা পুলিশ তদন্ত করছে। এই মামলায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও যুবলীগ নেতা জহিরুল ইসলাম রুবেল সহ বেশ কয়েক আসামিকে পুলিশ গ্রেপ্তার কররছে। রুবেল ও ডাবলু সরকারকে পুলিশ কয়েক দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/আজিজ