ঢাকা,  বুধবার
১৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

দিনাজপুরে অবৈধভাবে ভারতে পার হওয়ার সময় ৩ জন আটক

দিনাজপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৬:২৮, ১৬ অক্টোবর ২০২৪

দিনাজপুরে অবৈধভাবে ভারতে পার হওয়ার সময় ৩ জন আটক

ছবি : মেসেঞ্জার

দিনাজপুরের বিরল উপজেলার এনায়েতপুর ও পররমেশ্বরপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পার হওয়ার সময় এক মানব পাচারকারীসহ ৩ জন বাংলাদেশীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) মধ্যরাতে বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের সাতদাগ (কান্দাপাড়া) নামক স্থানে এনায়েতপুর বিওপি’র সীমান্ত পিলার ৩২১/৯-এস এর নিকটবর্তী আনুমানিক ২৫০ গজ বাংলাদেশের অভ্যান্তর থেকে ২জন ও পরমেশ্বরপুর বিওপির নোনা গ্রাম থেকে ১জনকে আটক করে টহলরত বিজিবি সদস্যরা। 

আটককৃতরা হলেন, মানবপাচারকারী বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের কামদেবপুর কান্দাপাড়া গ্রামের মাসুদ রানার ছেলে হেলাল পারভেজ পায়েল (২৭), বোচাগঞ্জ উপজেলার মোল্লাপাড়া মানিকপুর গ্রামের (মৃত) কান্ত দেবের ছেলে বিরেন ভদ্র (৪০) ও দিনাজপুর সদর উপজেলার বড়বন্দর নতুনপাড়ার (মৃত) হরিপদ রায়ের মেয়ে ভারতি রানী (৪৫)। 

বিজিবি সূত্রে জানা গেছে, দিবাগত মধ্যরাতে বিরল উপজেলার এনায়েতপুর বিওপির সীমান্তবর্তী এলাকায় সীমান্ত পার হওয়ার সময় পাচারকারী পারভেজ পায়েল ও বাংলাদেশী নাগরিক বিরেন ভদ্রকে আটক করে। একই সময়ে পরমেশ্বরপুর বিওপির নোনা গ্রাম থেকে ভারতি রানীকে আটক করে বিজিবি সদস্যরা। 

দিনাজপুর ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল আহসান উল ইসলাম জানান, ভারতে অবৈধ ভাবে অনুপ্রবেশকারী বাংলাদেশী নাগরিকদের মঙ্গলবার মধ্যরাতে সীমান্ত থেকে আটক করা হয়। বুধবার (১৬ অক্টোবর) সকালে বিরল থানা পুলিশের কাছে হস্থান্তর করা হয়। তাদের বিরুদ্ধে মানব পাচারকারী এবং পাসপোর্ট আইনে মামলা করা হবে বলে জানান।

মেসেঞ্জার/কুরবান/তারেক