ঢাকা,  বৃহস্পতিবার
১৭ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৫২২ কোটি ২৪ লক্ষ টাকার বাজেট ঘোষণা

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: ২০:৩২, ১৬ অক্টোবর ২০২৪

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৫২২ কোটি ২৪ লক্ষ টাকার বাজেট ঘোষণা

ছবি : মেসেঞ্জার

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) পরিচালনার লক্ষ্যে গঠিত ১৭ সদস্য বিশিষ্ট কমিটির প্রথম সভায় ২০২৪-২০২৫ অর্থ বছরের ৫২২ কোটি ২৪ লক্ষ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) দুপুরে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মসিক প্রশাসক ও বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কমিটির সদস্যবৃন্দের কার্যক্রম ও দায়িত্ব পালন সংক্রান্ত বিষয়, চলমান প্রকল্প সমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা গৃহিত কার্যক্রম ও অন্যান্য বিষয়ে আলোচনা হয়।

সভার সভাপতি কমিটির সদস্যবৃন্দকে জনগণকে নিবেদিত সেবা প্রদানে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, জনগণের জন্য সরাসরি কাজ করার এটা এক অভূতপূর্ব সুযোগ। একে ব্যবহার করে জনগণের জীবনমান উন্নয়ন ও নাগরিক সেবা বৃদ্ধিতে কাজ করতে হবে।

এ সভায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ২০২৪-২০২৫ অর্থবছরের ৫২২ কোটি ২৪ লক্ষ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়, যার রাজস্ব বাজেট ৯৭,৯৩ কেটি টাকা এবং উন্নয়ন বাজেট ৪২৪.৩১ কোটি টাকা। এছাড়াও এ সভায় ২০২৩-২০২৪ অর্থবছরের ৫৭২ কোটি ১১ লক্ষ টাকার প্রস্তাবিত বাজেটের বিপরীতে ৬১০ কেটি ৪৭ লক্ষ টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়।

উল্লেখ্য, (২৬ সেপ্টেম্বর) সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের অপসারন করা হলে সিটি কর্পোরেশন পরিচালনায় কাউন্সিলরের দায়িত্ব পালন এবং প্রশাসকের কার্যসম্পাদনের সুবিধার্থে একটি কমিটি গঠনের প্রজ্ঞাপন জারি হয় এর আলোকে (২ অক্টোবর) ময়মনসিংহ সিটি কর্পোরেশনের পরিচালনায় প্রশাসককে সভাপতি এবং প্রধান নির্বাহী কর্মকর্তাকে সদস্য সচিব করে ১৭ সদস্য  বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

মসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইউসুফ আলী, ডিআইজি অফিসের পুলিশ সুপার নূরে আলম, মসিক সচিব সুমনা আল মজিদ, প্রধান প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাবৃন্দ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান সহ সভায় নবগঠিত কমিটির সদস্যবৃন্দ এবং অন্যান্য বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/নজরুল/তারেক